Thursday 25th of April 2024
Home / অন্যান্য / উদ্ভাবিত প্রযুক্তি কৃষকের উপযোগী ও আর্কষনীয় করতে হবে

উদ্ভাবিত প্রযুক্তি কৃষকের উপযোগী ও আর্কষনীয় করতে হবে

Published at আগস্ট ২৯, ২০১৯

পাবনা প্রতিনিধি: গবেষণা প্রতিষ্ঠানের উদ্ভাবিত প্রযুক্তি কৃষকের উপযোগী ও আর্কষনীয় করতে হবে এতে সম্প্রসারণ কাজ সহজ ও দ্রুত হবে। এজন্যে তিনি গবেষণা ও সম্প্রসারণের মধ্যে নিবিড় সম্পর্ক রাখার ওপর গুরুত্বারোপ করেন।

বুধবার (২৮ আগস্ট) ‘পরিকল্পিত ফল চাষ, যোগাবে পুষ্টি সম্মত খাবার’ শ্লোগান কে সামনে রেখে কৃষি সম্প্রসারণ অধিদপ্তর গাংনী এর আয়োজনে গাংনী উপজেলায় তিন দিন ব্যাপী (২৮-৩০ আগস্ট) ফলদ বৃক্ষ মেলার উদ্বোধনী অনুষ্ঠানের আলোচনা সভায় এসব কথা বলেন মেহেরপুর-২ গাংনী আসনের জাতীয় সংসদ সদস্য সাহিদুজ্জামান খোকন, এম.পি।

তিনি উপস্থিত দর্শনার্থীদেরকে পরিকল্পনামাফিক বসতবাড়ির আশেপাশে বেশি করে ফলদ ও বনজ বৃক্ষ রোপণের অনুরোধ জানান। সেই সাথে গাছের জাত নির্বাচনের ক্ষেত্রে বিশেষ গুরুত্ব দেয়া এবং চারা রোপণের পর চারার যত্ন নিশ্চিত করার পরামর্শ দেন ।

উপজেলা নির্বাহী অফিসার দিলারা রহমানের সভাপতিত্বে অন্যান্যের মধ্রে উপস্থিত হিসেবে উপস্থিত ছিলেন গাংনী উপজেলা পরিষদের চেয়ারম্যান এম এ খালেক, ভাইস চেয়ারম্যান রাশিদুল ইসলাম জুয়েল, মহিলা ভাইস চেয়ারম্যান ফারহানা ইয়াসমীন, গাংনী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওবাইদুর রহমান, কৃষি কর্মকর্তা কৃষিবিদ কেএম সাহাবুদ্দিন প্রমুখ।।

আলোচনার শুরুতে স্বাগত বক্তব্য প্রদান করেন গাংনী উপজেলার কৃষি অফিসার কৃষিবিদ কেএম সাহাবুদ্দিন।

এর আগে সকালে ১০টায়  গাংনী উপজেলা চত্বর থেকে একটি ফলদ ও বনজ বৃক্ষ মেলা উপলক্ষে বর্নাঢ্য এক র‌্যালি উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে মেলায় গিয়ে শেষ হয়। র‌্যালি শেষে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ফিতা কেটে মেলার উদ্বোধন করেন।

This post has already been read 3401 times!