৪ অগ্রহায়ণ ১৪২৬, ১৮ নভেম্বর ২০১৯, ২১ রবিউল-আউয়াল ১৪৪১
শিরোনাম :

হাবিপ্রবি প্রগতিশীল শিক্ষক ফোরাম -এর উদ্যোগে জেল হত্যা দিবস পালন

Published at নভেম্বর ৩, ২০১৯

হাবিপ্রবি সংবাদদাতা: শোকাবহ ৩রা নভেম্বর জেল হত্যা দিবস উপলক্ষে রবিবার (৩ নভেম্বর) হাবিপ্রবি প্রগতিশীল শিক্ষক ফোরাম, কর্তৃক এক মিনিট নিরবতা পালনের মধ্যদিয়ে স্মরনসভা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় বক্তারা বলেন, ১৯৭৫ সালের ১৫ই আগস্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানকে সপরিবারে হত্যার পর জাতির জন্য দ্বিতীয় কলঙ্কজনক অধ্যায় এই ৩রা নভেম্বর। ১৯৭৫ সালের এই দিনের মধ্যরাতে মুক্তিযুদ্ধের বিপক্ষ শক্তি পাকিস্তানের দোসর খন্দকার মোস্তাক এর নির্দেশে সদ্য স্বাধীনতা প্রাপ্ত বাংলাদেশকে নেতৃত্বশূণ্য করার জন্য জাতির চার সূর্য্যসন্তান সৈয়দ নজরুল ইসলাম, তাজউদ্দীন আহমদ, ক্যাপ্টেন এম. মনসুর আলী এবং এ.এইচ.এম. কামারুজ্জামান কে নির্মম ও নৃশংসভাবে জেলখানার নির্জন প্রকোষ্ঠে হত্যা করে মুক্তিযুদ্ধে পরাজয়ের প্রতিশোধ নেয়।

আলোচকবৃন্দ এ মহান চার নেতা, বঙ্গবন্ধু ও তার পরিবারসহ সকল শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা ও শোক জ্ঞাপন করে তাদের আত্মার মাগফেরাত কামনা করেন এবং তাদের আদর্শকে ধারন করে মুক্তিযুদ্ধের সপক্ষের ও বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাদেশ গড়ার অঙ্গিকার করেন।

স্মরনসভায় সভাপতিত্ব করেন প্রগতিশীল শিক্ষক ফোরামের সহ-সভাপতি প্রফেসর ড. মো. সাইফুর রহমান ও সঞ্চালনা করেন প্রফেসর ড. মোঃ মামুনার রশীদ। আরো উপস্থিত ছিলেন প্রগতিশীল শিক্ষক ফোরামের সাধারন সম্পাদক প্রফেসর ড. এস.এম. হারুন-উর-রশীদ সহ সকল সদস্যবৃন্দ।

This post has already been read 79 times!

Fixing WordPress Problems developed by BN WEB DESIGN