২৬ চৈত্র ১৪২৬, ৮ এপ্রিল ২০২০, ১৫ শাবান ১৪৪১
শিরোনাম :

সাধারণ ছুটি চলাকালে শিল্প মন্ত্রণালয়ের কর্মকর্তা-কর্মচারীদের জন্য যেসব নির্দেশনা

Published at মার্চ ২৫, ২০২০

নিজস্ব প্রতিবেদক: করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে সরকার কর্তৃক ঘোষিত সাধারণ ছুটি চলাকালে শিল্প মন্ত্রণালয়ের গুরুত্বপূর্ণ কার্যাদি নিস্পন্ন এবং মন্ত্রণালয়ের কর্মকর্তা-কর্মচারীদের মধ্যে আন্তঃ সংযোগ রক্ষায় বেশকিছু নির্দেশনা প্রদান করেছে শিল্প মন্ত্রণালয়। বুধবার (২৫ মার্চ) মন্ত্রণালয় থেকে নির্দেশনা দেয়া হয়।

নির্দেশনায় কর্মকর্তাগণকে ই-মেইল, টেক্সট ম্যাসেজ ইত্যাদি নিয়মিত চেক করা এবং কোন নির্দেশনা থাকলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে বলা হয়েছে। শিল্প মন্ত্রণালয় বা দপ্তর/সংস্থা সম্পর্কিত যে-কোন ইস্যু তৈরি হলে অথবা যে-কোন সংবাদের প্রেক্ষিতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের লক্ষ্যে উর্ধ্বতন কর্মকর্তাসহ অন্যদেরকে মোবাইল, ই-মেইল, টেক্সট ম্যাসেজ, ভাইবার, হোয়াটসঅ্যাপ ইত্যাদি মাধ্যমে অবহিত করতে নির্দেশনা দেওয়া হয়েছে। সে সঙ্গে দপ্তর ও সংস্থার প্রধানগণকে স্ব-স্ব দপ্তর ও সংস্থার আওতাধীন সকল প্রতিষ্ঠানের সাথে যোগাযোগ রক্ষা করে প্রতিষ্ঠানসমূহ সম্পর্কে আপডেট থাকতে বলে হয়েছে এবং যেকোনো প্রয়োজনে দপ্তর ও সংস্থার প্রধানগণ এবং পরিচালকগণকে শিল্প মন্ত্রণালয়ের সচিব ও সংশ্লিষ্ট অনুবিভাগের সাথে ই-মেইল, মোবাইল বা টেক্সট ম্যাসেজের মাধ্যমে অবহিত করার নির্দেশনা প্রদান করা হয়েছে।

এছাড়া, সকল কর্মকর্তা, সকল প্রশাসনিক ও ব্যক্তিগত কর্মকর্তা, সাঁটমুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর, অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিককে ই-নথি, দাপ্তরিক ও ব্যক্তিগত ইমেইল, টেক্সট ম্যাসেজ নিয়মিত চেক করে কার্যক্রম গ্রহণ করতে বলা হয়েছে।

নির্দেশনায় সার্বক্ষণিক ই-মেইল ও টেক্সট ম্যাসেজের মাধ্যমে পরস্পরের সাথে যোগাযোগ রক্ষা করতে বলা হয়েছে। সরকার ঘোষিত সাধারণ ছুটিকালীন সময় কর্মস্থল ত্যাগ করতে নিষেধ করে সবাইকে স্ব-স্ব আবাসস্থলে সার্বক্ষণিক নিরাপদে অবস্থান করতে বলা হয়েছে এবং জরুরি প্রয়োজন ব্যতীত বাইরে বের হতে নিষেধ করা হয়েছে। এছাড়া সকল কর্মকর্তা-কর্মচারী পরিবারের সদস্যসহ সবাই সুস্থ থাকার জন্য স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় এবং আইইডিসিআর প্রদত্ত স্বাস্থ্য নিরপত্তা সংক্রান্ত নির্দেশনাসমূহ যথাযথ অনুসরণ করার জন্য বলা হয়েছে।

This post has already been read 249 times!

Fixing WordPress Problems developed by BN WEB DESIGN