১২ বৈশাখ ১৪২৬, ২৪ এপ্রিল ২০১৯, ২০ শাবান ১৪৪০
শিরোনাম :

সংখ্যা নয়, পণ্যের গুণগতমান আমাদের প্রধান লক্ষ্য -ডা. খন্দকার মুহাম্মাদ মাহমুদ হোসেন

Published at সেপ্টেম্বর ১৬, ২০১৭

mahmud copyমো. খোরশেদ আলম জুয়েল : প্রোডাক্টের সংখ্যার চাইতে গুণগত মানের ওপর সবচেয়ে বেশি গুরুত্ব দেই এবং তাই “QUALITY OVER QUANTITY” এই নীতি স্লোগানের মাধ্যমে আমরা “এরেনা এগ্রো”র যাত্রা শুরু করেছি। ইতালির বিখ্যাত কোম্পানি Mazzoleni Spa, ফ্রান্সের Here & There কোম্পানি এবং ভারতের Indo American Technologies কোম্পানি থেকে আমাদের আমদানিকৃত প্রতিটি পণ্য আইএসও (ISO), জিএমপি (GMP) এবং ফেমিকস (FAMIQS) সনদপ্রাপ্ত যা বাংলাদেশের পোলট্রি ও প্রাণিসম্পদ সেক্টরে স্বতন্ত্র অবস্থান তৈরি করতে পারবে বলে আমাদের বিশ্বাস। ২০২৫ সনের মধ্যে এনিম্যাল হেলথ সেক্টরে “এরেনা এগ্রো“কে শীর্ষ দশ কোম্পানির একটিতে নিয়ে যাওয়াই আমার মূল লক্ষ্য।

আমি যেহেতু বিভিন্ন সামাজিক, গবেষণামুলক সংস্থা এবং ব্যবসায়িক সমাজের প্রতিনিধি এর নির্বাচিত প্রতিনিধি, তাই আমি এর মাধ্যমে প্রান্তিক পর্যায়ে লাইভস্টক সেক্টরকে সহযোগিতা করে যেতে চাই।

উপরোক্ত কথাগুলো বলছিলেন, এরেনা এগ্রো’র প্রধান নির্বাহী (সিইও) এবং প্রতিষ্ঠাতা ডা. খন্দকার মুহাম্মাদ মাহমুদ হোসেন। এক যুগেরও অধিক সময় ধরে তিনি এনিমেল হেলথ সেক্টরে জড়িত।

জনাব ডা. খন্দকার মুহাম্মাদ মাহমুদ হোসেন ৯ ফেব্রুয়ারি ১৯৮১ সনে শেরপুর জেলার নকলা থানার লাভা গ্রামে জন্মগ্রহণ করেন। পিতা খন্দকার শাহজাহান হাইস্কুলে শিক্ষকতা শেষে বর্তমানে অবসরে আছেন, মা সুফিয়া বেগম গৃহিণী। শিক্ষক বাবা এবং গৃহিণী মায়ের ইচ্ছে ছিল তাঁদের ছেলে কৃষি নিয়ে পড়াশোনা করবে এবং কৃষি সেক্টরে অবদান রাখবে। মা বাবার ইচ্ছা এবং নিজের আগ্রহকে গুরুত্ব দিয়ে তাই জীবনের লক্ষ্য স্থির করেন তিনি।

১৯৯৫ সালে ময়মনসিংহ জিলা স্কুল থেকে এসএসসি পাশ করেন ডা. মাহমুদ। এইচএসসি পাশ করেন ময়মনসিংহের নাসিরাবাদ কলেজ থেকে ১৯৯৭ সনে। বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় থেকে ২০০৫ সনে ডিভিএম এবং এমএস কোর্স সম্পন্ন করেন।  এছাড়াও সাউথ ইস্ট ইউনিভারসিটি থেকে ২০১৫ সালে এমবিএ কোর্স সম্পন্ন করেন।

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় থেকে পড়াশোনা শেষ করে এলিমেল হেলথ সেক্টরের স্বনামধন্য বেসরকারি বিভিন্ন কোম্পানিতে মাঠ পর্যায় থেকে উচ্চপদস্থ কর্মকর্তা হিসেবে চাকুরি করেন বেশ কয়েক বছর। কিন্তু নিজে কিছু করবেন এ চিন্তা সব সময় মাথায় কাজ করতো।

২০১২ সনে পিভিএফ এগ্রো লি. এর মাধ্যমে ব্যবসায় আগমন। এরপর ২০১৪ সনে প্রতিষ্ঠা করেন এভার এগ্রো লিমিটেড নামে একটি কোম্পানি। সম্প্রতি ( এপ্রিল, ২০১৭) “এরেনা এগ্রো” নামে নতুন একটি কোম্পানি সম্পূর্ণ একার উদ্যোগে, নতুন উদ্যোমে শুরু করেছেন ডা. মাহমুদ। বর্তমানে তাঁর কোম্পানিতে কর্মকর্তা কর্মচারির সংখ্যা ১০।

ডা. খন্দকার মুহাম্মাদ মাহমুদ হোসেন ব্যবসার পাশাপাশি পোল্ট্রি কনসালটেন্সি সহ বেশ কিছু সংগঠনের সাথে জড়িত। তিনি বাংলাদেশ সোসাইটি ফর ভেটেরিনারি মাক্রোবায়োলজি এন্ড পাবলিক হেল্থ (BSVMPH) এবং বাংলাদেশ ভেটেরিনারি এসোসিয়েন (BVA) -এর আজীবন সদস্য, এনিম্যাল হেলথ্ কোম্পানিজ এসোসিয়েশন অব বাংলাদেশ (AHCAB) এর নির্বাহী সদস্য, ওয়ার্ল্ড পোল্ট্রি সায়েন্স এসোসিয়েশন অব -বাংলাদেশ ব্রাঞ্চ (WPSA-BB) এবং বাংলাদেশ ভেটেরিনারি পোল্ট্রি এসোসিয়েশন (BVPA) ও শেরপুর ভেট ক্লাব এর সাধারণ সদস্য।

এরেনা এগ্রো গুণগত মানের পণ্য সরবরাহ মাধ্যমে দেশের পোলট্রি, প্রাণিসম্পদ উদ্যোক্তা ও খামারিদের মাঝে আস্থা অর্জনের মাধ্যমে ব্র্যান্ডিং করা এবং এন্টিবায়োটিকমুক্ত পোলট্রি ও প্রাণিজাত খাদ্য উৎপাদনে অবদান রাখতে পারবে বলে  ডা. মাহমুদ বিশ্বাস করেন।

This post has already been read 1559 times!

Fixing WordPress Problems developed by BN WEB DESIGN