১৪ কার্তিক ১৪২৭, ৩০ অক্টোবর ২০২০, ১৩ রবিউল-আউয়াল ১৪৪২
শিরোনাম :

শস্য সংগ্রহের উদ্দেশ্য সফল হয়েছে – খাদ্যমন্ত্রী

Published at সেপ্টেম্বর ১৭, ২০২০

নওগাঁ : খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, চলতি বোরো মৌসুমে ধানের ভাল ফলন ও ন্যায্য দাম পেয়ে কৃষকের মুখে হাসি ফুটেছে। চালের বর্তমান বাজার দর সহনীয় ও স্থিতিশীল আছে। সদ্য সমাপ্ত বোরো মৌসুমের ধান-চাল সংগ্রহের লক্ষ্যমাত্রা শত ভাগ পূরন না হলেও উদ্দেশ্য সফল হয়েছে।

বৃহস্পতিবার (১৭ সেপ্টেম্বর) দুপুরে নওগাঁর নিয়ামতপুরে স্থানীয় বিভিন্ন উন্নয়নমূলক অনুষ্ঠানে যোগ দিয়ে এসব কথা বলেন তিনি।

মন্ত্রী বলেন, এবার অভ্যন্তরীণ খাদ্যসশ্য সংগ্রহে লক্ষ্যমাত্রার পুরোটা সংগ্রহীত না হলেও যতটুকু সংগৃহীত হয়েছে তা সরকারী মজুদের জন্য যথেষ্ট। মাননীয় প্রাধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শীতা ও সঠিক সিদ্ধান্তের কারনে প্রকৃতিক দূর্যোগ, করোনা মহামারী ও বন্যা মোকাবেলার পরও দেশে খাদ্যের অভাব নেই। আগামীতেও চালের বাজার দর সহনীয় ও স্থিতিশীল থাকবে বলে আশাবাদ ব্যক্ত করেন মন্ত্রী।

চাল আমদানীর বিষয়ে মন্ত্রী বলেন, সারাদেশে মজুত পরিস্থিতি যাচাই করা হচ্ছে। বাজার দর স্থিতিশীল রাখতে প্রয়োজন হলে চাল আমদানী করা হবে।

নিয়ামতপুর উপজেলা অডিটরিয়ামে স্থানীয় উপজেলা আইন শৃঙ্খলা ও উন্নয়ন সমন্বয় সভায় প্রাধান অতিথির বক্তব্য রাখেন মন্ত্রী। এছাড়া বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক ম্যাধ্যমিক পর্যায়ের অনলাইন কুইজ প্রতিযোগীতায় অংশগ্রহনকারীদের মাঝে তিনি পুরস্কার বিতরন করেন।

বিকেলে মন্ত্রী স্থানীয় আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের নেতা কর্মিদের সাথে মতবিনিময় করেন।

This post has already been read 209 times!

Fixing WordPress Problems developed by BN WEB DESIGN