১২ কার্তিক ১৪২৭, ২৭ অক্টোবর ২০২০, ১০ রবিউল-আউয়াল ১৪৪২
শিরোনাম :

রাজশাহীর মোহনপুর উপজেলায় কৃষকদের মাঝে সবজি বীজ বিতর

Published at সেপ্টেম্বর ১৭, ২০২০

মো. এমদাদুল হক (রাজশাহী) : ২০২০-২০২১ অর্থ বছরে খরিপ-২ মৌসুমে বন্যায় ও অতিবৃষ্টিতে ক্ষতিগ্রস্থ কৃষকদের ক্ষয়ক্ষতি পুষিয়ে নিতে ক্ষুদ্র প্রান্তিক কৃষদের প্রণোদনা কর্মসূচির আওতায় বিনামূল্যে সবজি বীজ বিতরণ করা হয়েছে।

বুধবার (১৬ সেপ্টেম্বর) মোহনপুর উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে উপজেলা হল রুমে পারিবারিক কৃষির আওতায় সবজি-পুষ্টি বাগান স্থাপনের লক্ষ্যে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মধ্যে বিনামূল্যে সবজি বীজ বিতরণ করা হয়। অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা সানওয়ার হোসেনের সভাপত্বিতে, প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুস ছালাম। বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মেহবুব হাসান রাসেল ,মহিলা ভাইস চেয়ারম্যান সানজীদা রহমান রিক্তা, উপজেলা কৃষকলীগের সভাপতি মহসিন আলী।

বীজ বিতর অনুষ্ঠানে স্বাগত বক্তব্য উপজেলা কৃষি কর্মকর্তা রহিমা খাতুন বলেন, করলা, বরবটি, সিম কুমড়া,মূলা, কলমিসহ ১১ প্রকার সবজির বীজ বিতরণ করা হলো মোহনপুর উপজেলা সবজি চাষের জন্য খুবই উপযোগী এ উপজেলা কৃষকেরা আগাম সবজি চাষ করে লাভবান হচ্ছে। তিনি আরো বলেন কৃষিতে উৎপাদন বৃদ্ধির জন্য পরিকল্পিতভাবে কাজ হচ্ছে। কৃষির যে কোন সহযোগিতার জন্য কৃষি সংশ্লি কৃষি কর্মকর্তাদের সাথে যোগাযোগ করার অনুরোধ জানান।

প্রধান অতিথি উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুস ছালাম বলেন, আজ ৭৫০ জন কৃষক কৃষানীদের মাঝে বিনামূল্যে বিভিন্ন সবজির বীজ প্রদান করা হলো। কৃষকদের জমিতে নতুন নতুন প্রযুক্তির প্রয়োগ ঘটাতে হবে। এবং তরুণ শিক্ষিত যুবকেরা বেকার না থেকে মেধাবুদ্ধি কাজে লাগিয়ে বেশি বেশি উৎপাদন করে কৃষি কাজ করে লাভবান হওয়া হওয়ার পরামর্শ প্রদান করেন।

এ সময় মোহনপুর উপজেলা কর্মরত উপসহকারি কৃষি অফিসারবৃন্দ ও কৃষকগন উপস্থিত ছিলেন। উক্ত অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সদর উপজেলা কৃষি অফিসের কৃষি সম্প্রসারণ অফিসার  কৃষিবিদ আব্দুল মান্নান ।

This post has already been read 269 times!

Fixing WordPress Problems developed by BN WEB DESIGN