১ শ্রাবণ ১৪২৭, ১৫ জুলাই ২০২০, ২৫ জিলক্বদ ১৪৪১
শিরোনাম :

মৎস্য পোনা, খাদ্য ও জরুরি উপকরণ হিসেবে পরিবহন সহায়তা চায় বাপকা

Published at মার্চ ২৫, ২০২০

নিজস্ব প্রতিবেদক: মৎস্য পোনা, খাদ্য ও জরুরি উপকরণ হিসেবে পরিবহন সহায়তা চেয়েছে BAPCA বা বাংলাদেশ অ্যাকোয়া প্রোডাক্টস কোম্পানিজ এসোসিয়েশন। এ ব্যাপারে সহায়তার জন্য বাপকা’র সভাপতি মোহাম্মদ তারেক সরকার ও মহাসচিব মো. তৌহিদুল ইসলাম স্বাক্ষরিত একটি চিঠি বুধবার (২৫ মার্চ) মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের মন্ত্রী বরাবর পাঠানো হয়েছে।

চিঠিতে উল্লেখ করা হয়, বিশ্বব্যাপী করোনাভাইরাস  (কোভিড-১৯) এর ব্যাপক বিস্তার ও সংক্রমণের প্রেক্ষিতে বাংলাদেশ সরকার জনস্বার্থে কতিপয় ব্যবস্থা গ্রহণ করা হয়েছে যা এ মূহের্তে দেশের জনস্বার্থে অতীব প্রয়োজনীয়। এ কার্যক্রমের আওতায় আগামী ২৬ মার্চ থেকে ৪ঠা এপ্রিল পর্যন্ত সরকারি ছুটি ঘোষিত হয়েছে। এ সময় গণপরিবহন এবং দোকানপাট বন্ধ থাকবে, তবে জরুরি সেবা এবং কাচঁবাজার খোলা থাকার কথা রয়েছে।

চিঠিতে সংশ্লিষ্ট মন্ত্রণালয়েকে অবগত করা হয় যে, মৎস্য ও চিংড়ি হ্যাচারিতে পোনা উৎপাদন একটি চলমান প্রক্রিয়া, এখন এ পোনা উৎপাদনের মৌসুম, এ সময় পোনা উৎপাদন বন্ধ রাখা যায় না, এ সময় পোনা উৎপাদন কার্যক্রম চলমান থাকার পাশাপাশি পোনা পরিবহন, মাছ ও চিংড়ির খাদ্য ও জরুরি উপকরন পরিবহন নিরবিচ্ছিন্ন হওয়াা আবশ্যক, কেননা Live animal বা Fish Farming তো বন্ধ রাখা যাবেনা।

চিঠিতে সংগঠনটির পক্ষ থেকে মৎস্য ও চিংড়ি পোনা, খাদ্য এবং জরুরি চাষ উপকরন পরিবহনে আইন প্রয়োগকারী সংস্থা ও প্রশাসনের সহযোগিতার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের বিশেষ সহযোগিতা কামনা করা হয়।

This post has already been read 1714 times!

Fixing WordPress Problems developed by BN WEB DESIGN