২৩ অগ্রহায়ণ ১৪২৬, ৬ ডিসেম্বর ২০১৯, ১০ রবিউস-সানি ১৪৪১
শিরোনাম :

মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রীর সাথে ফ্রান্সের রাষ্ট্রদূতের সৌজন্য সাক্ষাৎ

Published at ডিসেম্বর ৪, ২০১৯

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশে নিযুক্ত ফ্রান্সের রাষ্ট্রদূত জ্যাঁ ম্যারিন সুহ (বুধবার ০৪ ডিসেম্বর) মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী মো. আশরাফ আলী খান খসরু, এমপির সাথে বাংলাদেশ সচিবালয়ে তাঁর কার্যালয়ে সৌজন্য সাক্ষাৎ করেন। সাক্ষাতকালে দুদেশের মৎস্য, প্রাণিসম্পদ, ডেইরি এবং সমুদ্রসম্পদ নিয়ে দ্বিপাক্ষিক সম্পর্ক ও সহযোগিতার বিষয়ে আলোচনা হয়।
মৎস্য ও প্রাাণিসম্পদ প্রতিমন্ত্রী বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বে বাংলাদেশ যে সমুদ্র বিজয় করেছে তার যথাযথ ব্যবহারের জন্য সমুদ্র সম্পদের বিশেষ করে সামুদ্রিক মৎস্য আহরণ করা প্রয়োজন। এক্ষেত্রে বাংলাদেশ ও ফ্রান্স একসাথে কাজ করতে পারে।

ফ্রান্সের রাষ্ট্রদূত জ্যাঁ ম্যারিন সুহ বলেন, মৎস্য, প্রাণিসম্পদ, ডেইরিখাত উন্নয়ন এবং সমুদ্রসম্পদ আহরণে দু’দেশের পারস্পরিক সহযোগিতার খাত নির্ধারণে আলোচনা অব্যাহত থাকবে।

সাক্ষাতকালে মৎস্য ও প্রাাণিসম্পদ মন্ত্রণালয়ের সচিব মো. রইছউল আলম মন্ডল, অতিরিক্ত সচিব (প্রাণিসম্পদ) কাজী ওয়াছি উদ্দিন, অতিরিক্ত সচিব শ্যামল চন্দ্র কর্মকার, ফ্রান্স দূতাবাসের ইকনমিক কাউন্সিলর পিয়েরে হেনরি লেফান্ত, প্রাণিসম্পদ অধিদপ্তরের মহাপরিচালক ডা. মো. আব্দুল জব্বার শিকদার, মৎস্য অধিদপ্তরের মহাপরিচালক কাজী শামস আফরোজ,বাংলাদেশ প্রাণিসম্পদ গবেষণা ইনস্টিটিউটের মহাপরিচালক ড. নাথু রাম সরকার এবং বাংলাদেশ মৎস্য উন্নয়ন কর্পোরেশনের চেয়ারম্যান দিলদার আহমদসহ মন্ত্রণালয়ের ঊর্ধতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

This post has already been read 186 times!

Fixing WordPress Problems developed by BN WEB DESIGN