১১ মাঘ ১৪২৭, ২৪ জানুয়ারি ২০২১, ১২ জমাদিউস-সানি ১৪৪২
শিরোনাম :

মো. শাহাদাত হোসেন তৌফিক ন্যাশনাল ফিড অ্যান্ড চিকস্ লি. এর নতুন প্রধান নির্বাহী

Published at জানুয়ারি ৪, ২০২১

মো. শাহাদাত হোসেন তৌফিক, প্রধান নির্বাহী, ন্যাশনাল ফিড অ্যান্ড চিকস্

এগ্রিনিউজ২৪.কম রিপোর্ট: দেশের পোলট্রি, মৎস্য এবং গবাদিপশু খাদ্য (ফিড) উৎপাদন ও বাজারজাতকরণ শিল্পের অত্যন্ত সুপরিচিত মুখ মো. শাহাদাত হোসেন তৌফিক ন্যাশনাল ফিড অ্যান্ড চিকস্ -এ যোগদান করেছেন। নতুন বছর ২০২১ সনের ১ জানুয়ারি প্রধান নির্বাহী (সিইও) পদে উক্ত কোম্পানিতে তিনি যোগদান করেন। এর আগে তিনি আইপিই এগ্রো ইন্ডাস্ট্রিজ লিমিটেড (ইউকে বাংলা ফিডস অ্যান্ড চিকস্) –এ পরিচালক ও প্রধান নির্বাহী পদে কর্মরত ছিলেন। তারও আগে তিনি বেঙ্গল ফিড অ্যান্ড ফিসারিজ লিমিটেড, ইউনাইটেড ফিড লিমিটেড, ইউনিক হ্যাচারি অ্যান্ড ফিড লিমিটেড (ফ্রেশ ফিড), এগ্রো ইন্ডাস্ট্রিয়াল ট্রাস্ট, দি একমি ল্যাবরেটরিজ লিমিটেডসহ বিভিন্ন প্রতিষ্ঠানে গুরুত্বর্পূণ দায়িত্ব পালন করেন।  প্রায় দুই দশক ধরে তিনি দেশের পোলট্রি, মৎস্য এবং গবাদিপশু খাদ্য উৎপাদন ও বাজারজাতকরণ শিল্পের সাথে জড়িত রয়েছেন।

ন্যাশনাল ফিড অ্যান্ড চিকস্ লিমিটেড -এ মূলত পণ্যের বিপণন ও বিক্রয়, উৎপাদন, পুষ্টি সংক্রান্ত বিষয়, প্রয়োজনীয় ক্রয় ও প্রকিউরমেন্টস, কারখানা পরিচালনা, প্রশাসন ও অর্থ পরিকল্পনা, ব্যবসায়িক কৌশল প্রণয়ন, নির্দেশিকা এবং সমস্ত ফিড পণ্য বিপণনে কোম্পানির নির্ধারিত লক্ষ্য অর্জন, সিদ্ধান্ত গ্রহণ ও বাস্তবায়নের জন্য কাজ করবেন তিনি।

ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ১৯৯১ সনে অনার্স (ফিন্যান্স) এবং ১৯৯২ সনে মাস্টার্স (ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং) ডিগ্রী অর্জন করেন মো. শাহাদাত হোসেন তৌফিক। এছাড়াও মার্কেটিং -এর ওপর বেসরকারি বিশ্ববিদ্যালয় থেকে এমবিএ ডিগ্রী রয়েছে তাঁর।

প্রাতিষ্ঠানিক ডিগ্রীর পাশাপাশি মো. শাহাদাত হোসেন- এর  দেশ-বিদেশে বিভিন্ন ধরনের ট্রেনিং ও ভ্রমণের অভিজ্ঞতা রয়েছে।

This post has already been read 1415 times!

Fixing WordPress Problems developed by BN WEB DESIGN