৭ ভাদ্র ১৪২৬, ২১ আগস্ট ২০১৯, ২০ জিলহজ্জ ১৪৪০
শিরোনাম :

মুর‌গির আক্রম‌ণে শিয়া‌লের মৃত্যু

Published at মার্চ ১৪, ২০১৯

ডেস্ক রিপোর্ট: ফ্রান্সের উত্তর-পশ্চিমাঞ্চলের একটি কৃষি শিক্ষা স্কুলের খামারে মুরগির আক্রমণে মারা পড়েছে একটি বাচ্চা শেয়াল। একটু অবাক করার মতো হলেও এমনটাই জানিয়েছে ব্রিটিশ বার্তা সংস্থা বিবিসি।

বিবিসির প্রতিবেদনে বলা হয়, ফ্রান্সের ব্রিটানি প্রদেশের ওই খামারটির একটি বড় খাঁচায় একসঙ্গে তিন হাজার মুরগি রাখা ছিল। শেয়ালটি সেখানে ঢুকে পড়ার সঙ্গে সঙ্গেই স্বয়ংক্রিয় হ্যাচ দরজাটি বন্ধ হয়ে যায়। স্কুলের খামার বিভাগের প্রধান প্যাসকলে দানিয়েল জানান, ‘‘ওটা ছিল একটা দলবদ্ধ আক্রমণ এবং মুরগিগুলো শেয়ালটাকে ঠোঁকর দিয়েই মেরে ফেলেছিল। ঘটনার পরদিন হতভাগা শেয়ালটির মরদেহ খাঁচার এক কোণ থেকে উদ্ধার করা হয়। বার্তা সংস্থা এএফপিকে দানিয়েল আরও জানান, ‘‘শেয়ালটার ঘাড়ে অনেকগুলো আঘাতের চিহ্ন রয়েছে।’’

উল্লেখ্য, ফার্মটিতে পাঁচ একর এলাকাজুড়ে মুক্তভাবে ছয় হাজার মুরগি পালন করা হয়। খাঁচাগুলো দিনের বেলায় খোলাই রাখা হয় আর দিনের বেশিরভাগ সময় মুরগিগুলোও বাইরে ঘুরে বেড়ায়। তবে খাঁচার স্বয়ংক্রিয় দরজা বন্ধ হয়ে গেলে পাঁচ-ছয় মাস বয়সী শেয়ালটি ভেতরে আটকা পড়ে। খামারের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা আরও জানান, ‘‘তখন অনেকগুলো মুরগিকে ঝাঁকে ঝাঁকে ছুটে আসতে দেখে শেয়ালটি দিশেহারা হয়ে পড়ে। দলবদ্ধ থাকলে মুরগিও কম নাছোড়বান্দা নয়’’।

This post has already been read 326 times!

Fixing WordPress Problems developed by BN WEB DESIGN