২৬ চৈত্র ১৪২৬, ৮ এপ্রিল ২০২০, ১৫ শাবান ১৪৪১
শিরোনাম :

ভৈরবে খাদ্য গুদামে চালের হেরফের: ব্যবস্থা নিতে তদন্ত কমিটি গঠন

Published at মার্চ ২২, ২০২০

প্রতীকি ছবি

নিজস্ব প্রতিবেদক: ভৈরবের খাদ্য গুদাম থেকে চাল সরানোর অভিযোগ উঠেছে। এ ব্যাপারে কিছু অনিয়মের খবর পেয়ে খাদ্য মন্ত্রী সাধন চন্দ্র মজুমদার, এমপি’র নির্দেশে খাদ্য অধিদপ্তরের মহাপরিচালক সারোয়ার মাহমুদ গতকাল, শনিবার (২১ মার্চ) হঠাৎ করেই ভৈরব খাদ্য গুদাম পরিদর্শনে যান এবং সেখানে তিনি অনিয়মের সত্যতা দেখতে পান।

বিশ্বস্ত সূত্রে জানা যায়, মহাপরিচালক ভৈরবের খাদ্য গুদামের কিছু চালের বস্তায় ঘাটতি দেখতে পান। অর্থাৎ বস্তায় যে পরিমাণ চাল থাকার কথা সে পরিমাণ ছিল না। এছাড়াও বস্তার গায়ে স্টেইনসিল ব্যবহার করার কথা থাকলেও সেখানে সেটা ব্যবহার করা হয়নি। পরে তিনি ২ এবং ৩ নং খাদ্যগুদাম সিলগালা করে দিয়ে আসেন।

পরবর্তীতে আজ রবিবার (২২ মার্চ) আবার তিনি (মহাপরিচালক) খবর পান যে, সিলগালাকৃত গুদামের তালা ভেঙ্গে ২ ও ৩ নাম্বার খাদ্যগুদামে চাল ঢোকানো হচ্ছে অর্থাৎ ঘাটতি চাল পূরণ করার চেষ্টা চলছে।

তাৎক্ষণিকভাবে সারোয়ার মাহমুদ  ভৈরব উপজেলা নির্বাহী কর্মকর্তাকে তিনি বিষয়টি অবহিত করেন এবং ইউএনও ভৈরব খাদ্যগুদাম পরিদর্শন করে ঘটনার সত্যতা পান এবং সংশ্লিষ্টদের বিরুদ্ধে এফআইআর সহ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে বলে জানিয়েছেন।

খাদ্য মন্ত্রণালয় সূত্রে জানা যায়,  উক্ত অনিয়মেদ বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নিতে খাদ্য অধিদপ্তরের পরিচালক মো. মহসিন মিয়াকে প্রধান করে ৩ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত কমিটির অন্য দুই সদস্য হচ্ছেন মনিরুজ্জামান এবং সেলিমুল আজম। তদন্ত কমিটি আজকে রাতেই ভৈরবের পথে রওনা হবেন বলে জানিয়েছেন সূত্র।

This post has already been read 361 times!

Fixing WordPress Problems developed by BN WEB DESIGN