৬ অগ্রহায়ণ ১৪২৬, ১৯ নভেম্বর ২০১৯, ২৩ রবিউল-আউয়াল ১৪৪১
শিরোনাম :

‘বুলবুল’-এর আঘাতে খুলনার উপকুলীয় এলাকা প্লাবিত হয়েছে

Published at নভেম্বর ১০, ২০১৯

ফকির শহিদুল ইসলাম(খুলনা) : ঘূর্ণিঝড় ‘বুলবুল -এর ছোবলে খুলনা উপকুলীয় এলাকা  প্লাবিত হয়েছে। তলিয়ে গেছে ঝুকিপূর্ন বেড়িবাঁধ এলাকা। রোববার সকাল ৬ টা থেকে ১০ টা পর্যন্ত টানা চার ঘণ্টা প্রবল বৃষ্টিপাতে খুলনার পাইকগাছা, কয়রা, দাকোপ, বটিয়াঘাটাসহ সাতক্ষীরা বাগেরহাটের নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে। এখনও খুলনাঞ্চলে দমকা ও ঝড়ো হাওয়া অব‌্যাহত রয়েছে। প্রবল ঝড়ের দাপটে সড়ক মহাসড়ক এবং স্থানীয়  অনেক এলাকার কাঁচা-পাকা ঘরবাড়ি ধসে গেছে। কয়েক হাজার গাছপালা উপড়ে পড়ে রাস্তা-ঘাট চলাচলের অনুপযোগী হয়ে গেছে। নিম্নাঞ্চলের অনেক রাস্তা পানিতে তলিয়ে গেছে। ভেসে গেছে এলাকার অনেক মাছের ঘের ও পুকুর। বিদ্যুৎবিচ্ছিন্ন রয়েছে প্লাবিত এলাকাগুলোতে।

এ বিষয়ে খুলনার আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আমিরুল আজাদ জানিয়েছেন, খুলনায় এখনও মাঝারি ধরনের বৃষ্টিপাত অব‌্যহত রয়েছে। একানে বাতাস ঘণ্টায় ৪০-৫০ কিলোমিটার বেগে প্রবাহিত হচ্ছে। তবে সাগর উত্তাল থাকায় মোংলা সমুদ্র বন্দরে ৩ নম্বর  স্থানীয় সতর্ক সংকেত জারি করে মাছ ধরা নৌকা ও জেলেদের উপকূলের কাছাকাছি থাকতে বলা হয়েছে। এছাড়া খুলনা, বরিশাল ও পটুয়াখালী অঞ্চলের নদী-বন্দরগুলোর জন্য ২ নম্বর নৌ-হুঁশিয়ারি সংকেত জারী করা হয়েছে। আরও ২/৩ দিন বৃষ্টিপাত অব্যাহত থাকতে পারে।

এদিকে খুলনার দাকোপে ঝড়ে গাছ চাপা পড়ে প্রমিলা মণ্ডল (৫২) নামে এক বৃদ্ধা মারা গেছেে এবং দিঘলিয়ায় এক ঝালমুরি বিক্রেতা গাছ চাপা পড়ে নিহত হয়েছে । সংশ্লিষ্ঠ  উপজেলা নির্বাহী কর্মকর্তাগন  এ তথ‌্য নিশ্চিত করেছেন।

This post has already been read 166 times!

Fixing WordPress Problems developed by BN WEB DESIGN