২৪ জ্যৈষ্ঠ ১৪২৭, ৬ জুন ২০২০, ১৫ শাওয়াল ১৪৪১
শিরোনাম :

বান্দরবানের জামছড়িতে হত্যার তীব্র নিন্দা পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রীর

Published at ফেব্রুয়ারি ২৩, ২০২০

ছবি: সংগৃহীত

পার্বত্য চট্টগ্রামের জামছড়ি মুখ পাড়ায় বর্বরোচিতভাবে হামলা চালিয়ে ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি বানচু মারমাকে হত্যা ও একই ঘটনাকে কেন্দ্র করে সন্ত্রাসী হামলায় আরও অন্তত ৬ জনের হতাহত হওয়ার ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং, এমপি ।

পার্বত্য চট্টগ্রামের শান্তি ও চলমান উন্নয়ন প্রক্রিয়াকে ব্যাহত করার জন্য শান্তি ও উন্নয়ন বিরোধী অপশক্তি এ ঘটনার পেছনে জড়িত থাকতে পারে বলে এক বিবৃতিতে মন্ত্রী জানান।

হামলা ও হত্যাকান্ডের পেছনে কারা জড়িত  তা তদন্ত সাপেক্ষ উল্লেখ করে মন্ত্রী বলেন, পার্বত্য এলাকায় শান্তি-শৃংখলা ও উন্নয়নের ধারা চলমান রাখার স্বার্থে অবিলম্বে এসব সন্ত্রাসীদের চিহ্নিত ও আইনের আওতায় আনা প্রয়োজন। তিনি আরও বলেন মুষ্টিমেয় কিছু সন্ত্রাসী ছাড়া পার্বত্য চট্টগ্রামে বসবাসরত পাহাড়ি, বাঙালী তথা আপামর জনগোষ্ঠী শান্তি, স্থিতিশীলতা, উন্নয়ন ও অগ্রগতির পক্ষে। প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বে ১৯৯৭ সালের ২ ডিসেম্বর ঐতিহাসিক পার্বত্য চট্টগ্রাম শান্তি চুক্তির পর পশ্চাৎপদ এ অঞ্চলে যেভাবে উন্নয়নের ধারা সূচিত হয়েছে তা নস্যাৎ করার জন্য বিভিন্ন ষড়যন্ত্রকারী চক্র তৎপর।

বীর বাহাদুর আরো বলেন, অস্ত্রবাজির মাধ্যমে শান্তি ও উন্নয়নের স্বপক্ষশক্তি আওয়ামী লীগের নেতাকমীদের দমন ও সাধারণ জনগণকে আতংকিত করে উন্নয়নের ধারাকে ব্যাহত করার তাদের হীন উদ্দেশ্য কোনদিন সফল হবেনা।

এছাড়াও মন্ত্রী পার্বত্য চট্টগ্রামে বিভিন্ন সময়ে ঘটে যাওয়া অপহরণ-হত্যা-ঘুমসহ সর্বশেষ জামছড়িতে বর্বরোচিত হামলার ঘটনায় তীব্র নিন্দা জানিয়ে অবিলম্বে এ ঘটনায় জড়িত সন্ত্রাসীদের চিহ্নিত করে আইনের আওতায় আনার দাবি জানিয়েছেন।

This post has already been read 472 times!

Fixing WordPress Problems developed by BN WEB DESIGN