৪ অগ্রহায়ণ ১৪২৬, ১৮ নভেম্বর ২০১৯, ২১ রবিউল-আউয়াল ১৪৪১
শিরোনাম :

বাংলাদেশ থেকে মাংস ও কৃষিজাত পণ্য নিতে চায় ব্রুনাই

Published at অক্টোবর ৩১, ২০১৯

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশ কৃষিতে বেশ সাফল্য অর্জন করেছে,  এক্ষত্রে বাংলাদেশ থেকে কৃষিজাত পণ্য ও মাংস আমদানি করতে চায় ব্রুনাই। বৃহস্পতিবার (৩১অক্টোবর) কৃষি মন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক এমপি’র সাথে ঢাকায় নিযুক্ত ব্রুনাইয়ের রাষ্ট্রদূত হাজী হারিস ওথম্যান (Haji Haris Othman ) সাক্ষাৎ করে এ কথা জানান। তিনি জানান, ব্রুনাইয়ের মোট চাহিদার ৮০-৯০ শতাংশ শাকসবজি বিদেশ থেকে আমদানি করে পূরণ করে।

মৎস্য, প্রাণি, তেল, গ্যাস,পর্যটনসহ কৃষিখাতে বিনিয়োগে আগ্রহের কথা জানান ওই সময় রাষ্ট্রদূত। এছাড়া বাংলাদেশের ধানের জাত ব্রুনাইতে আবাদ এবং কৃষি মন্ত্রণালয়ের অধীনস্থ গবেষণা প্রতিষ্ঠান পরিদর্শনের আগ্রহের কথা জানান।

কৃষি মন্ত্রী বলেন, বাংলাদেশের কোন জাত ব্রুনাইয়ের জন্য উপযুক্ত তা নির্ধারণ করতে পারে কৃষি বিজ্ঞানী ও কৃষি গবেষকরা; এক্ষেত্রে বাংলাদেশের কৃষি বিজ্ঞানী ও কৃষি গবেষকরা ব্রুনাই কৃষি জমি পরিদর্শন করা প্রয়োজন। দুই দেশের সহযোগিতার হাত প্রসারিত করার মাধ্যমে সম্পর্কের এক নতুন মাত্রা যোগ হবে।

কৃষি মন্ত্রী আরো বলেন, এক সময়কার খাদ্য ঘাটতির বাংলাদেশ আজ খাদ্য রপ্তানীর দেশে উপনীত হয়েছে। চাল, শাকসবজি, আলুসহ অন্যান্য কৃষিজাত পণ্য রপ্তানি করার যোগ্যতা রয়েছে বাংলাদেশের।

This post has already been read 507 times!

Fixing WordPress Problems developed by BN WEB DESIGN