১১ মাঘ ১৪২৭, ২৪ জানুয়ারি ২০২১, ১২ জমাদিউস-সানি ১৪৪২
শিরোনাম :

বাংলাদেশ কোস্ট গার্ড কোস্ট গার্ডের অভিযানে দুইজন আটক : অবৈধ জাল জব্দ ও ধ্বংস

Published at ডিসেম্বর ২৯, ২০২০

নিজস্ব প্রতিবেদক: অবৈধ জাল ব্যবহাররোধে মঙ্গলবার (২৯ ডিসেম্বর)সকালে ঢাকা জোনের অধিনস্থ বিসিজি স্টেশান চাঁদপুর কর্তৃক ৭৫ লাখ মিটার অবৈধ নতুন কারেন্ট জালসহ দুই জনকে আটক করা হয়। বাংলাদেশ কোস্ট গার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লে. কমান্ডার আমিরুল হক এ তথ্য জানান।

লে. কমান্ডার আমিরুল হক বলেন, গোপন সংবাদের ভিত্তিতে চাঁদপুরের ওয়ার্লেস মোড় সংলগ্ন গাছতলা ব্রীজ এলাকায় উক্ত অভিযান পরিচালনা করা হয়। অভিযান চলাকালীন সময় মুন্সিগঞ্জ থেকে হরিনাগামী একটি ট্রাক (ঢাকা মেট্রো- ন- ১৫-৪২-৬২) থেকে নতুন কারেন্ট জালসহ দুই ব্যাক্তিকে আটক করা হয়। আটককৃত ব্যাক্তিরা হলো- মুন্সিগঞ্জের টুঙ্গীবাড়ির আকবর সিকদারের ছেলে মোঃ আরিফ (৩২) এবং মাদারিপুরের পাঠক কান্দি গ্রামের আব্দুল মান্নান বেপারীর ছেলে আব্দুল বারেক (৪২)।

পরবর্তীতে জব্দকৃত জালসমূহ নির্বাহী ম্যাজিস্ট্রেট এবং উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তার উপস্থিতে আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়। আটককৃত দুইজনকে নির্বাহী ম্যাজিস্ট্রেট কর্তৃক ভ্রাম্যমান আদালতের মাধ্যমে প্রত্যেককেই ৫ হাজার টাকা করে জরিমানা করা হয়।

তিনি আরো বলেন, বাংলাদেশ কোস্ট গার্ড এর আওতাভুক্ত এলাকা সমূহে আইন শৃঙ্খলা নিয়ন্ত্রন, জননিরাপত্তার পাশাপাশি বনদস্যুতা, ডাকাতি দমন, মাদকদ্রব্য নিয়ন্ত্রন ও অবৈধ কারেন্ট জাল দিয়ে মৎস্য ধরা রোধে কোস্ট গার্ডের নিয়মিত অভিযান অব্যাহত আছে এবং ভবিষ্যতেও থাকবে।

This post has already been read 294 times!

Fixing WordPress Problems developed by BN WEB DESIGN