৮ ফাল্গুন ১৪২৫, ১৯ ফেব্রুয়ারি ২০১৯, ১৪ জমাদিউস-সানি ১৪৪০
শিরোনাম :

বাংলাদেশে মাংস রপ্তানি করতে চায় ব্রাজিল

Published at ফেব্রুয়ারি ৭, ২০১৯

নিজস্ব প্রতিবেদক: ব্রাজিল থেকে বাংলাদেশে আবারো মাংস রপ্তানির প্রস্তাব দেয়া হয়েছে। বৃহষ্পতিবার (৭ ফেব্রুয়ারি) মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী আশরাফ আলী খান খসরু, এমপি’র কাছে উক্ত প্রস্তাব দেন বাংলাদেশে নিযুক্ত ব্রাজিলের রাষ্ট্রদূত জোয়াও তাবাজারা ডি ওলিভেরা জুনিয়র।

প্রতিমন্ত্রী দেশের জাতীয় নীতির কথা উল্লেখ করে বলেন, বাংলাদেশে বিশ্বের অপর কোনো দেশ থেকে মাংসের বাণিজ্যিক আমদানি নিষিদ্ধ আছে। তবে ভিয়েনা কনভেনশন এবং কুটনৈতিক নীতির আওতায় বিদেশীদের জন্য কুটনৈতিক চ্যানেলে আনা সীমিত পরিমাণ মাংস এ নিষাধাজ্ঞার মধ্যে পড়বে না।

বাংলাদেশে নিযুক্ত ব্রাজিলের রাষ্ট্রদূত -এর নেতৃত্বে  ২ সদস্যবিশিষ্ট প্রতিনিধিদল মৎস্য প্রতিমন্ত্রীর সাথে এদেশে পশুসম্পদ ও আমিষের উৎপাদন বৃদ্ধিসহ উন্নত জাতের দুধেল গাভী এবং গরু আমদানির ব্যাপারে মতবিনিময় করেন। বাংলাদেশের পক্ষে ব্রাজিলের প্রযুক্তিগত সহযোগিতা চাওয়া হলে ব্রাজিলের রাষ্ট্রদূত তার আশ্বাস দেন। এক পর্যায়ে বাংলাদেশ এদেশের পশুসম্পদের উন্নয়নে ব্রাজিলের পক্ষ থেকে লিখিত প্রস্তাব আহবান করে এবং রাষ্ট্রদূত তাতে সম্মতি দেন।

রাষ্ট্রদূতের সাথে ছিলেন তাদের দূতাবাসের ডেপুটি হেড অব মিশন জুলিও সেজার সিলভা এবং বাংলাদেশের পক্ষে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন মন্ত্রণালয়ের সচিব রইছউল আলম মণ্ডল, অতিরিক্ত সচিব কাজী ওয়াসি উদ্দিন, যুগ্মসচিব ড এ কে এম মুনুরুল হক, প্রাণিসম্পদ অধিদফতরের ডিজি হীরেশ রঞ্জন ভৌমিক ।

This post has already been read 882 times!

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *

*

Fixing WordPress Problems developed by BN WEB DESIGN