২৬ আষাঢ় ১৪২৭, ৯ জুলাই ২০২০, ১৯ জিলক্বদ ১৪৪১
শিরোনাম :

বাংলাদেশের ফাইটোসেনিটারি ক্যাপাসিটি উন্নীতকরণের লক্ষ্যে অনলাইন সভা অনুষ্ঠিত

Published at মে ২৮, ২০২০

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশের ফাইটোসেনিটারি ক্যাপাসিটি উন্নীতকরণের লক্ষ্যে আন্তর্জাতিক বিশেষজ্ঞ সহায়তা প্রদানের জন্য আজ (২৮ মে, বৃহস্পতিবার) সকালে রাজধানীর খামারবাড়িতে কৃষি তথ্য সার্ভিসের কনফারেন্স রুমে ইউএসডিএ, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্ভিদ সংগনিরোধ উইংয়ের একটি উচ্চপর্যায়ের কারিগরী সভা অনলাইনে অনুষ্ঠিত হয়। সভায় বাংলাদেশের ফাইটোসেনিটারি সক্ষমতা বৃদ্ধিতে সহযোগিতার ইচ্ছা প্রকাশ করে মার্কিন কৃষি বিভাগ (ইউএসডিএ)।

সভায় সভাপতিত্ব করেন কৃষি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (সম্প্রসারণ) মো. হাসানুজ্জামান কল্লোল। তিনি বলেন, বাংলাদেশের কৃষি উন্নয়নে ইউএসডিএ সবসময় পাশে ছিল এবং এখনও আন্তর্জাতিক মানসম্পন্ন উদ্ভিদ সংগনিরোধ কার্যক্রম উন্নীতকরণে ইউএসডিএ এর প্রস্তাবিত সকল বিষয়গুলোকে কৃষি মন্ত্রণালয় গুরুত্বসহকারে বিবেচনা করবে।

সভায় ইউএসডিএ এবং ইউএসএআইডি এর পক্ষে উপস্থিত ছিলেন মার্কিন দুতাবাসের কৃষি বিশেষজ্ঞ মি. টেইলর ব্যবকক, মাদজিটাবা ফার্নান্দেজ, বারগোয়া গ্লোরিয়া, অনিরুদ্ধ রয়, তানভির হোসেন এবং রবি খেত্রপাল; কৃষি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (গবেষণা উইং) বলাই কৃষ্ণ হাজরা, উদ্ভিদ সংগনিরোধের পরিচালক কৃষবিদি ড. মো. আজহার আলী এবং অতিরিক্ত উপপরিচালক (রপ্তানি) কামরুন নাহার এবং কৃষি তথ্য সার্ভিসের পরিচালক কৃষিবিদ ড. সাহাব উদ্দিন উপস্থিত ছিলেন।

This post has already been read 404 times!

Fixing WordPress Problems developed by BN WEB DESIGN