১৬ জ্যৈষ্ঠ ১৪২৭, ২৯ মে ২০২০, ৬ শাওয়াল ১৪৪১
শিরোনাম :

প্রধানমন্ত্রীর করোনা তহবিলে বিপিআইসিসি’র এক কোটি টাকা অনুদান

Published at মে ১০, ২০২০

কোভিড-১৯ ভাইরাসের প্রভাবে ক্ষতিগ্রস্ত মানুষের সহায়তার জন্য মাননীয় প্রধানমন্ত্রীর “ত্রাণ ও কল্যাণ তহবিলে” এক কোটি টাকা অনুদান হিসেবে জমা দিয়েছে পোল্ট্রি শিল্পের কেন্দ্রিয় সংগঠন “বাংলাদেশ পোল্ট্রি ইন্ডাষ্ট্রিজ সেন্ট্রাল কাউন্সিল” (বিপিআইসিসি)। আজ রোববার মাননীয় প্রধানমন্ত্রীর কার্যালয়ে সংগঠনের পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে চেক হস্তান্তর করেন বিপিআইসিসি’র সদস্য এবং ফিড ইন্ডাষ্ট্রিজ অ্যাসোসিয়েশন বাংলাদেশ (ফিআব) -এর সভাপতি এহতেশাম বি. শাহজাহান।

বিপিআইসিসি প্রেরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে- প্রাণঘাতি নভেল করোনা ভাইরাসের বিরুদ্ধে লড়াই করছে সারা পৃথিবীর মানুষ। শত সীমাবদ্ধতার মাঝেও বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্ব ও সুচিন্তিত পরিকল্পনায় সংক্রমণ প্রতিরোধে যথাসাধ্য চেষ্টা চালিয়ে যাচ্ছে বাংলাদেশ। করোনা মোকাবেলায় সরকারের কার্যকর পদক্ষেপের প্রশংসা করা হয় এবং  বৈশ্বিক এ মহামারি থেকে রক্ষা পেতে সৃষ্টিকর্তার অনুগ্রহ প্রার্থণা করা হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে আরও বলা হয়- করোনা মহামারির প্রভাবে জনজীবন ও ব্যবসা-বাণিজ্য স্থবির হয়ে পড়েছে। কর্মহীন হয়ে পড়েছে মানুষ। সরকার সাধ্যমত চেষ্টা চালিয়ে যাচ্ছে দরিদ্র মানুষের কাছে খাদ্য ও প্রয়োজনীয় সহায়তা পৌঁছে দিতে কিন্তু সরকারের একার পক্ষে এত বড় সংকট মোকাবেলা করা বেশ কঠিন। তাই নিজ নিজ সক্ষমতা অনুযায়ী সকলেরই উচিত সরকারকে সহায়তা করা। সে দায়িত্ববোধ থেকেই মাননীয় প্রধানমন্ত্রীর করোনা তহবিলে এক কোটি (১,০০,০০,০০০) টাকার একটি চেক হস্তান্তর করল- পোল্ট্রি শিল্প সংশ্লিষ্ট ছয়টি অ্যাসোসিয়েশনের সমন্বয়ে গঠিত “বাংলাদেশ পোল্ট্রি ইন্ডাষ্ট্রিজ সেন্ট্রাল কাউন্সিল (বিপিআইসিসি)।

বিপিআইসিসি’র পক্ষ থেকে জানানো হয়- করোনা পরিস্থিতিতে ব্যাপক ক্ষয়ক্ষতির শিকার হওয়া সত্তে¡ও পোল্ট্রি শিল্পের সাথে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে জড়িত প্রায় ৬০ লাখ মানুষ চেয়েছে জাতীর এ সংকটকালীন সময়ে সরকারের সহযোগী হতে। আজকের এই ক্ষুদ্র সহায়তা তারই প্রতীকী স্বরূপ। আগামীতেও পোল্ট্রি শিল্প সরকারের পাশে থাকবে বলেও আশাবাদ ব্যক্ত করা হয়।

বিপিআইসিসি’র উদ্যোগে সংগৃহীত তহবিলে যে প্রতিষ্ঠানগুলো অংশ নিয়েছে সেগুলো হচ্ছে- নারিশ গ্রুপ, সিপি বাংলাদেশ লি., প্যারাগন গ্রুপ, আফতাব ফিড প্রোডাক্টস লি., কোয়ালিটি ফিডস লি., নাহার পোল্ট্রি লি., স্পেকট্রা হেক্সা ফিডস লি., এসিআই গোদরেজ এগ্রোভেট (প্রা.) লি., বাংলাদেশ এগ্রো ফিড ইনগ্রিডিয়েন্টস ইম্পোর্টার্স এন্ড ট্রেডার্স অ্যাসোসিয়েশন (বাফিটা), এজি এগ্রো ইন্ডাষ্ট্রিজ লি., আমান ফিড লি., আগাতা ফিড মিলস লি., আর.আর.পি এগ্রো ফামর্স, নিউহোপ ফিড মিল বিডি লি., কেএনবি এগ্রো ইন্ডাষ্ট্রিজ লি., সলিড ফিডস লি., জিমস টেক ইন্টারন্যাশনাল, রেনাটা লি., এভোন এনিমেল হেলথ, কেমিন ইন্ডাষ্ট্রিজ সাউথ এশিয়া প্রাঃ লি., এসিআই লি., কাজি এগ্রো, ডিএসএম সিঙ্গাপুর, এলানকো বাংলাদেশ লি., এস.বি পোল্ট্রি এন্ড ফিস ফিড মিলস, সুষমা ফিড লি., অলটেক বায়োটেকনোলজি প্রাঃ লি., প্রোভেট রিসোর্সেস লি., ডক্টরস এগ্রোভেট, নিয়ন এগ্রো ফিডস লি. এবং পিএনপি লিংক।

This post has already been read 548 times!

Fixing WordPress Problems developed by BN WEB DESIGN