৪ কার্তিক ১৪২৬, ১৮ অক্টোবর ২০১৯, ২০ সফর ১৪৪১
শিরোনাম :

পোলট্রি এবং ডেইরী সেক্টরকে এগিয়ে নিতে ভেটেরিনারিয়ানদের গুরুত্ব অপরিসীম – আবুল কালাম আজাদ

Published at সেপ্টেম্বর ১৭, ২০১৯

ডেস্ক রিপোর্ট: সোমবার (১৬ সেপ্টেম্বর) শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের এএসভিএম ফ্যাকাল্টির ৩য় ব্যাচের নবীন ভেটেরিনারিয়ানদের নিয়ে অনুষ্ঠিত হয়েছে Pharma & Firm কোম্পানি আয়োজিত “Dairy & Poultry Health Care & Vaccination” শীর্ষক সেমিনার। সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে আজাদ গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক আবুল কালাম আজাদ বলেন, দেশের পোলট্রি এবং ডেইরী সেক্টরকে এগিয়ে নিতে ভেটেরিনারিয়ানদের গুরুত্ব অপরিসীম। এই ক্ষেত্রে নবীন ভেটেরিনারিয়ানরা দেশের উন্নয়নে বিশেষ ভ’মিকা পালন করতে  পারেন। তিনি সকল ভেটেরিনারিয়ানদের প্রতি সময়োপযোগী তথ্য প্রযুক্তি দিয়ে বাংলাদেশের গুরুত্বপূর্র্ণ সেক্টরটিকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য আহবান জানান।

এরপর উপস্থিত সকল ভেটেরিনারিয়ানদের উদ্দেশ্যে মাইক্রোবায়োলজি এন্ড প্যারাসাইটোলজি বিভাগের চেয়ারম্যান ও সহযোগী অধ্যাপক ড. উদয় কুমার মহন্ত-এর  সভাপতিত্তে  বক্তব্য প্রদান করেন অনুষদের ডীন অধ্যাপক ড. জাহাঙ্গীর আলম ও মেডিসিন এন্ড পাবলিক হেলথ বিভাগের চেয়ারম্যান ও সহযোগী অধ্যাপক ড. কে.বি.এম. সাইফুল ইসলাম।

অতঃপর PHARMA & FIRM-এর জেনারেল ম্যানেজার ডা. তাপস কুমার ঘোষ তাঁর স্বাগতিক বক্তব্য রাখেন এবং কোম্পানির কার্যক্রমের ওপর স্বল্পদৈর্ঘ্য একটি ভিডিও ক্লিপ প্রদর্শন করেন।

PHARMA & FIRM-এর চিফ অপারেটিং অফিসার ডা. খন্দকার হেলাল উদ্দিন তাঁর বক্তব্যে পোলট্রি এবং ডেইরী ফার্ম এর বায়োসিকিউরিটি ও ভ্যাকসিন ব্যবহারের মাধ্যমে রোগবালাই প্রতিরোধ বিষয়ক আলোচনা করেন।

এরপর সেলস ম্যানেজার ডা. এএমএ সুফিয়ান, ডেইরী এবং পোলট্রি ডিজিস ম্যানেজমেন্ট নিয়ে তিনি PHARMA & FIRM-এর এন্টিবায়োটিক, এন্টি-কক্সিডিয়াল এবং নিউট্রিশনাল প্রোডাক্ট নিয়ে গুরুত্তপূর্ণ তথ্য প্রদান করেন।

সবশেষে PHARMA & FIRM এর আমন্ত্রণে শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. কামাল উদ্দিন আহাম্মদ, প্রো-ভিসি প্রফেসর ড. সেকেন্দার আলী, ট্রেজারার প্রফেসর ড. মো. আনোয়ারুল হক বেগ, প্রক্টর প্রফেসর ড. মো. ফরহাদ হোসেন সহ এএসভিএম ফ্যাকাল্টির শিক্ষকমন্ডলী ও ৩য় ব্যাচের নবীন ভেটেরিনারিয়ানরা মিলে এক গালা নৈশভোজে অংশগ্রহণের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।

This post has already been read 260 times!

Fixing WordPress Problems developed by BN WEB DESIGN