১১ মাঘ ১৪২৭, ২৪ জানুয়ারি ২০২১, ১২ জমাদিউস-সানি ১৪৪২
শিরোনাম :

ধর্মব্যবসায়ীদের বিরুদ্ধে সবাইকে ঐক্যবদ্ধ থাকতে হবে- কৃষিমন্ত্রী

Published at ডিসেম্বর ২৮, ২০২০

কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক এম.পি। (ফাইল ফটো)

নিজস্ব প্রতিবেদক: ধর্মান্ধ ও ধর্মব্যবসায়ীদের বিরুদ্ধে সকলকে সচেতন ও ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানিয়েছেন কৃষিমন্ত্রী ড. মো: আব্দুর রাজ্জাক এমপি।  সোমবার রাজধানীর ফার্মগেটে কৃষি গবেষণা কাউন্সিল মিলনায়তনে বিজয় দিবস উপলক্ষ্যে কৃষি মন্ত্রণালয় আয়োজিত আলোচনা সভায় এ আহ্বান জানান তিনি।

মুক্তিযুদ্ধের রণাঙ্গনের কঠিনতম ও ভয়াবহ দিনগুলোর স্মৃতিচারণ করে বীর মুক্তিযোদ্ধা কৃষিমন্ত্রী ড. রাজ্জাক বলেন, বঙ্গবন্ধুর ডাকে সাড়া দিয়ে এদেশের মুসলমান- হিন্দু- খ্রিস্টানসহ সকল ধর্মের মানুষ জীবনকে তুচ্ছ করে মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিল। অথচ এই স্বাধীন বাংলাদেশে ধর্মান্ধ ও ধর্মব্যবসায়ীরা ধর্মের নামে মানুষকে নির্যাতন করে, হত্যা করে। এসব ধর্মান্ধদের নির্মূল করতে আমাদের সকলকে সচেতন ও ঐক্যবদ্ধ  থাকতে হবে।

কৃষিমন্ত্রী আরও বলেন,  ভাস্কর্য ভেঙে বঙ্গবন্ধুর আদর্শকে কোন দিন মুছে ফেলা যাবে না। বঙ্গবন্ধুর আদর্শের আলোকবর্তিকা তাঁর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে। প্রধানমন্ত্রীর বলিষ্ঠ নেতৃত্ব ও দূরদর্শিতায় এই করোনার মধ্যেও দেশের অর্থনীতি স্থিতিশীল ও শক্তিশালী অবস্থায় রয়েছে। যে কয়েকটি দেশে ইতিবাচক অর্থনৈতিক প্রবৃদ্ধি হবে তার মধ্যে বাংলাদেশ রয়েছে।

কিন্তু কিছু লোক নানা অজুহাতে দেশে অস্থিরতা সৃষ্টি করতে চায়। দেশের উন্নয়ন অগ্রযাত্রাকে ব্যাহত করতে চায়।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কৃষিসচিব  মো: মেসবাহুল ইসলাম। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের সাবেক জ্যেষ্ঠ সচিব ও

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের চেয়ারম্যান সাজ্জাদুল হাসান।

স্বাগত বক্তব্য প্রদান করেন কৃষি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (সম্প্রসারণ) মো: হাসানুজ্জামান কল্লোল। এছাড়া, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের ইমেরিটাস অধ্যাপক ড. এমএ সাত্তার মণ্ডল, বিএডিসি’র চেয়ারম্যান মো: সায়েদুল ইসলাম, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের মহাপরিচালক মো: আসাদুল্লাহ, সাবেক মহাপরিচালক মো: হামিদুর রহমান, বিএআরসি’র নির্বাহী চেয়ারম্যান ড. শেখ মোহাম্মদ বখতিয়ার, কৃষিবিদ বদিউজ্জামান বাদশা প্রমুখ বক্তব্য রাখেন।

সভায় কৃষি মন্ত্রণালয় ও এর দপ্তর/ সংস্থার সকল স্তরের কর্মকর্তা- কর্মচারি উপস্থিত ছিলেন। এছাড়া সারা দেশের মাঠ পর্যায়ের ৫ শতাধিক কর্মকর্তা- কর্মচারি ভার্চুয়ালি উপস্থিত ছিলেন।

This post has already been read 224 times!

Fixing WordPress Problems developed by BN WEB DESIGN