১১ আশ্বিন ১৪২৭, ২৬ সেপ্টেম্বর ২০২০, ৯ সফর ১৪৪২
শিরোনাম :

দেশের ক্ষুদ্র নৃ-তাত্ত্বিক গোষ্ঠীকে শিক্ষিত হিসেবে গড়ে তুলতে চায় সরকার -খাদ্যমন্ত্রী

Published at ফেব্রুয়ারি ৬, ২০২০

নওগাঁ সংবাদদাতা: খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার, এমপি বলেছেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ক্ষুদ্র নৃ-তাত্তিক জনগোষ্ঠীকে শিক্ষিত হিসেবে গড়ে তুলতে চান। সব বৈষম্য দূরে রেখে সংবিধানে যে সবার অধিকার সমান, সেই অধিকারের প্রতিফলন ঘটাতে চান তিনি সবার মাঝে। শুধুমাত্র ক্ষুদ্র নৃ-তাত্ত্বিক জনগোষ্ঠী নয়, পিছিয়ে পড়া যতো জনগোষ্ঠী রয়েছে – সবাইকে এক কাতারে এনে সোনার বাংলা গড়ে উঠতে পারে, এটাই হলো প্রধানমন্ত্রীর উদ্দেশ্য।

বৃহস্পতিবার (৬ ফেব্রুয়ারি) সকাল ১১ টায় নওগাঁর সাপাহার উপজেলা অডিটরিয়ামে ক্ষুদ্র নৃ-তাত্ত্বিক জনগোষ্ঠীর শিক্ষার্থীদের মধ্যে প্রধানমন্ত্রীর কার্যালয় হতে প্রাপ্ত শিক্ষা উপবৃত্তি, শিক্ষা উপকরণ, স্বাস্থ্য উপকরণ এবং সাইকেল বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

খাদ্যমন্ত্রী আরো বলেন, আমাদের শিক্ষায় শিক্ষিত হতে হবে এবং এই শিক্ষার জন্য যত রকম প্রণোদনা দেয়ার দরকার, বর্তমান সরকার তার সব কিছু দিয়ে যাচ্ছে।

সাপাহার উপজেলা নির্বাহী কর্মকর্তা কল্যাণ চৌধুরীর সভাপতিত্বে এতে অন্যান্যের মধ্যে উপজেলা আওয়ামী লীগের সভাপতি সামসুল আলম শাহ চৌধুরী, সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহজাহান হোসেন, নওগাঁ জেলা আওয়ামী লীগের কোষাধ্যক্ষ আব্দুল খালেক, উপ-প্রচার সম্পাদক রনজিত সরকার বক্তব্য রাখেন।

পরে খাদ্যমন্ত্রী ব্যক্তিগত তহবিল থেকে প্রতিবন্ধী ব্যক্তিদের মধ্যে হুইল চেয়ার বিতরণ করেন। এছাড়া এলজিইডি’র বাস্তবায়নে ৪ কোটি ৫৪ লাখ ২৭ হাজার টাকা ব্যয়ে উপজেলা পরিষদ কমপ্লেক্স ভবনের বেইস ঢালাই কার্যক্রমের উদ্বোধন করেন মন্ত্রী।

This post has already been read 718 times!

Fixing WordPress Problems developed by BN WEB DESIGN