১৬ অগ্রহায়ণ ১৪২৭, ৩০ নভেম্বর ২০২০, ১৬ রবিউস-সানি ১৪৪২
শিরোনাম :

দিনব্যাপী কর্মসূচির মাধ্যমে ১৬ অক্টোবর পালিত হবে বিশ্ব খাদ্য দিবস

Published at অক্টোবর ১৫, ২০২০

নিজস্ব প্রতিবেদক: আগামীকাল ১৬ অক্টোবর ২০২০ রোজ শুক্রবার কৃষি মন্ত্রণালয় ও জাতিসংঘের খাদ্য ও কৃষি সংস্থা (এফএও) এর যৌথ উদ্যোগে বিশ্বের অন্যান্য দেশের মতো বাংলাদেশেও পালিত হবে ‘বিশ্ব খাদ্য দিবস-২০২০’। এবারের প্রতিপাদ্য হলো ‘সবাইকে নিয়ে একসাথে বিকশিত হোন, শরীরের যত্ন নিন, সুস্থ থাকুন। আমাদের কর্মই আমাদের ভবিষ্যৎ (Grow, Nourish, Sustain, Together. Our actions are our future)।

বৃহস্পতিবার (১৫ অক্টোবর) কৃষিমন্ত্রী মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে বিশ্ব খাদ্য দিবস ২০২০ উদযাপন উপলক্ষ্যে আয়োজিত প্রেস ব্রিফিংয়ে নিম্নোক্ত কর্মসূচি গ্রহণ করেছে বলে ব্রিফিংয়ে জানানো হয়।

১. আন্তর্জাতিক সেমিনার:

এবারের প্রতিপাদ্য ‘সবাইকে নিয়ে একসাথে বিকশিত হোন, শরীরের যত্ন নিন, সুস্থ থাকুন। আমাদের কর্মই আমাদের ভবিষ্যৎ’ বিষয়ে আগামীকাল ১৬ অক্টোবর শুক্রবার সকাল ১০.০০ ঘটিকায়, প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেল, ঢাকায় একটি আন্তর্জাতিক সেমিনারের আয়োজন করা হয়েছে।

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই আন্তর্জাতিক সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকতে সদয় সম্মতি জ্ঞাপন করেছেন।

২. কারিগরি সেশন: 

আন্তর্জাতিক সেমিনারের পর বিকাল ০২.৩০ ঘটিকায় প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে একটি কারিগরি সেশন অনুষ্ঠিত হবে।

৩. জনসচেতনতা বৃদ্ধি কার্যক্রম:

সকল  মানুষকে অবহিতকরণের জন্য বিশ্ব খাদ্য দিবসে  মোবাইলে সচেতনতামূলক খুদে বার্তা প্রেরণ, জাতীয় দৈনিক পত্রিকায় (বাংলা ও ইংরেজি) বিশেষ ক্রোড়পত্র প্রকাশ, বিশ্ব খাদ্য দিবসের প্রতিপাদ্য ও তাৎপর্য সম্বলিত পোস্টার/বিলবোর্ড/ভিডিও/ম্যাসেজ/ডকুমেন্টেশন প্রচার, ‘কৃষিকথা’ ম্যাগাজিনের বিশেষ সংখ্যা প্রকাশসহ বিভিন্ন কার্যক্রম নেয়া হয়েছে।

This post has already been read 294 times!

Fixing WordPress Problems developed by BN WEB DESIGN