১১ মাঘ ১৪২৭, ২৪ জানুয়ারি ২০২১, ১২ জমাদিউস-সানি ১৪৪২
শিরোনাম :

তুলার সাথে সাথী ফসল করে কৃষকদেরকে আরো লাভবান করতে হবে -কৃষি সচিব

Published at ডিসেম্বর ৬, ২০২০

নিজস্ব প্রতিবেদক:  তুলার সাথে সাথী ফসল করে কৃষকদেরকে আরো লাভবান করতে হবে। তুলার সাথে সাথী ফসল হিসেবে ধান, পেঁয়াজ, হলুদসহ অনেক ফসল উৎপাদন করা যায়। সাথী ফসল উৎপাদন করলে দুদিকে লাভবান হওয়া যাবে। রবিবার (০৬ ডিসেম্বর) রাজধানীর খামারবাড়িস্থ তুলা উন্নয়ন বোর্ডের সম্মেলন কক্ষে কোভিড-১৯ প্যান্ডেমিক অবস্থায় তুলা উৎপাদন কর্মকৌশল শীর্ষক কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে কৃষি সচিব মো. মেসবাহুল ইসলাম এসব কথা বলেন।

কৃষি সচিব বলেন, দেশে খাদ্য উৎপাদন ব্যহত না করে বরেন্দ্র এলাকায়, চরাঞ্চলে, লবণাক্ত এলাকায় ও পাহাড়ের ঢাল ও ভ্যালিতে তুলা উৎপাদন বৃদ্ধির পদক্ষেপ নেয়া হলে আগামী ২০৪১ সালের মধ্যে বাংলাদেশে ২০ লক্ষ বেল তুলা উৎপাদন করা সম্ভব হবে।

তুলা উন্নয়ন বোর্ডের নির্বাহী পরিচালক ড. মো. ফরিদ উদ্দিন এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন কৃষি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব কমলারঞ্জন দাশ ও বাংলাদেশ কৃষি গবেষণা কাউন্সিল এর নির্বাহী চেয়ারম্যান ড. শেখ মোহাম্মদ বখতিয়ার। তুলা উৎপাদন কর্মকৌশল সম্বন্ধে বিস্তারিত আলোচনাসহ স্বাগত বক্তব্য প্রদান করেন তুলা উন্নয়ন বোর্ডর উপ-পরিচালক ড. মো. তাসদিকুর রহমান। কর্মশালায় কৃষি মন্ত্রণালয়ের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দসহ কৃষি মন্ত্রণালয়ের আওতাধীন বিভিন্ন দপ্তরর/সংস্থার প্রধানগণ উপস্থিত ছিলেন।

This post has already been read 884 times!

Fixing WordPress Problems developed by BN WEB DESIGN