২২ চৈত্র ১৪২৬, ৪ এপ্রিল ২০২০, ১২ শাবান ১৪৪১
শিরোনাম :

ঢাকায় তিন দিনব্যাপী পোল্ট্রি মেলা শুরু ৭ মার্চ

Published at মার্চ ৬, ২০১৯

এগ্রিনিউজ২৪.কম ডেস্ক: উপমহাদেশে পোল্ট্রি খাতের সবচেয়ে বড় আয়োজন- ‘১১তম আন্তর্জাতিক পোল্ট্রি শো ও সেমিনার-২০১৯’ আগামীকাল (৭ মার্চ) বৃহস্পতিবার। ‘পোল্ট্রি ফর হেলদি লিভিং’স্লোগানে মেলা চলবে ৯ মার্চ শনিবার পর্যন্ত। এবারের আয়োজনের মূল লক্ষ্য পোল্ট্রি শিল্পে বিজ্ঞান ও প্রযুক্তির সমন্বয় ঘটিয়ে পুষ্টি ও প্রাণিজ আমিষের চাহিদা পূরণ করা। বিশ্বের ২২টি দেশের প্রায় পাঁচ শতাধিক কোম্পানি এবারের পোল্ট্রি মেলায় অংশগ্রহণ করবে।

বৃহস্পতিবার সকাল সাড়ে নয়’টায় ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় (আইসিসিবি) এক্সপো জোনের “উদ্বোধনী হলে” অনুষ্ঠিত হবে আন্তর্জাতিক পোল্ট্রি শো’র উদ্বোধনী অনুষ্ঠান। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন কৃষি মন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক, এম.পি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব কাজী ওয়াছি উদ্দিন; সম্মানীয় অতিথি প্রাণিসম্পদ অধিদপ্তরের মহাপরিচালক ডা. হীরেশ রঞ্জন ভৌমিক এবং বিএলআরআই এর মহাপরিচালক. ড. নাথুরাম সরকার। উপস্থিত থাকবেন: ওয়াপসা’র গ্লোবাল প্রেসিডেন্ট প্রফেসর ড. নিং ইয়াং ও সেক্রেটারি ড. রোয়েল ডব্লিউ.এ.ডব্লিউ মুলডার। মূল প্রবন্ধ উপস্থাপন করবেন: প্রফেসর ডা. এ.বি.এম আবদুল্লাহ, সাবেক ডীন, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়।

একইদিন দুপুর ১২টায় নারী ও পুরুষ খামারিদের উপস্থিতিতে, আইসিসিবি’র “হল-৫”-এ, পোল্ট্রি ফার্মারস এনলাইটেনমেন্ট প্রোগ্রাম এবং বেকার যুবকদের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টির লক্ষ্যে ইয়ুথ এন্টারপ্রেনরশীপ প্রজেক্টের আনুষ্ঠানিক উদ্বোধন করা হবে আয়োজক সূত্র জানিয়েছে।

This post has already been read 923 times!

Fixing WordPress Problems developed by BN WEB DESIGN