৯ ভাদ্র ১৪২৬, ২৪ আগস্ট ২০১৯, ২৩ জিলহজ্জ ১৪৪০
শিরোনাম :

টিপু সুলতান এবারও দেশ সেরা কাঁচাপাট রপ্তানিকারক

Published at মার্চ ৭, ২০১৮

নিজস্ব প্রতিবেদক: জাতীয় পাট দিবস উপলক্ষে মঙ্গলবার (৬ মার্চ) বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে দেশের সেরা কাঁচাপাট রপ্তানিকারক প্রতিষ্ঠান হিসেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঢাকা ট্রেডিং হাউজের ব্যাবস্থাপনা পরিচালক আলহাজ্ব মো. টিপু সুলতানকে সম্মাননা ক্রেস্ট প্রদান করেন।

এই সম্মাননা ক্রেস্ট পাওয়ায় তার নিজ প্রতিষ্ঠান ঢাকা ট্রেডিং হাউজের শ্রমিক, কর্মকর্তা কর্মচারীদের পক্ষ থেকে সংবর্ধনা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। উক্ত অনুষ্ঠানে প্রতিষ্ঠানের শুভাকাক্সক্ষী, কর্মকর্তা-কর্মচারী, শ্রমিক নেতা সহ বিভিন্ন স্থরের মানুষ তাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান।

বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে দেশের সেরা কাঁচাপাট রপ্তানিকারক হিসেবে ঢাকা ট্রেডিং হাউজ এর মো. টিপু সুলতানকে প্রধানমন্ত্রী কর্তৃক সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।

এ সময় আরো উপস্থিত ছিলেন রূপালী ব্যাংক দৌলতপুর কর্পোরেট শাখার ব্যবস্থাপক মো. শহিদুল ইসলাম, ঢাকা ট্রেডিং এর নির্বাহী পরিচালক সিরাজুল ইসলাম, ক্রিসেন্ট জুট মিলের ব্যবস্থাপক (পাট) মো. আবুল কালাম, পাট ব্যবসায়ী শরিফুল ইসলাম, ট্রাক শ্রমিক নেতা আবুল হোসেন কার্ফু, ঢাকা ট্রেডিং -এর ব্যবস্থাপক পরিতোষ হালদার কানু, ব্যবস্থাপক (পার্চেজ) নজরুল ইসলাম মঞ্জু, পাট সরবরাহকারী শেখ কাওসার আলী, মো. জামাল, মো. হেলাল শরীফ, সুরাজ কুমার সাজ, মো. মোস্তাফিজ, মো. সৌরভ, মিজানুর রাহমান, মো. বাপ্পী এবং ঢাকা ট্রেডিং এর ব্রোকার জগকুন্ড প্রমুখ।

উল্লেখ্য, কাঁচাপাট রপ্তানিতে দেশে সেরা প্রতিষ্ঠান হিসেবে ঢাকা ট্রেডিং হাউজ সুনামের সাথে বিদেশে পাট রপ্তানি করে আসছে। প্রতিষ্ঠানটি ভারত, পাকিস্থান, নেপাল, চীনসহ বিশ্বের বিভিন্ন দেশে কাঁচাপাট রপ্তানি করে বিপুল পরিমান বৈদেশিক মুদ্রা অর্জন করে। ২০১৬-১৭ অর্থবছরে ২ লাখ ৭৫ হাজার পাকা বেল পাট রপ্তানি করে প্রায় ২.৩৯ দুই কোটি মার্কিন ডলার আয় করে দেশের সেরা রপ্তানিকারক হিসেবে প্রতিষ্ঠান হিসেবে নির্বাচিত হয়।

ঢাকা ট্রেডিং হাউজ চলতি অর্থ বছরে প্রায় তিন লাখ বেল পাট রপ্তানির লক্ষ্যমাত্রা নিয়ে ২০১৭-১৮ অর্থ বছরের জুন থেকে ফেব্রুয়ারি মাস পর্যন্ত এক লাখ উনত্রিশ হাজার দুইশ’ সাইত্রিশ বেল কাঁচাপাট রপ্তানি করে প্রায় একশ চৌদ্দ কোটি টাকার বৈদেশিক মুদ্রা আয় করে। এরই ধারাবাহিকতায় এবারও দেশের সেরা কাচাঁপাট রপ্তানিকারক প্রতিষ্ঠান হিসেবে নির্বাচিত হয়।

This post has already been read 794 times!

Fixing WordPress Problems developed by BN WEB DESIGN