১০ অগ্রহায়ণ ১৪২৭, ২৪ নভেম্বর ২০২০, ১০ রবিউস-সানি ১৪৪২
শিরোনাম :

ঝালকাঠি সদরে কৃষি প্রযুক্তি মেলার উদ্বোধন

Published at নভেম্বর ১১, ২০২০

নাহিদ বিন রফিক (বরিশাল): ঝালকাঠি সদরের উপজেলা পরিষদ চত্বরে তিন দিনের কৃষি প্রযুক্তি মেলা আজ শুরু। ভার্চুয়ালে প্রধান অতিথি হিসেবে মেলা উদ্বোধন করেন শিল্প মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির মাননীয় সভাপতি ও ১৪ দলের সমন্বয়ক আলহাজ আমির হোসেন আমু এমপি।

তিনি বলেন, সুজলা সুফলা শস্য শ্যামল বাংলাদেশ গড়ার স্বপ্ন ছিল বঙ্গবন্ধুর। তিনি ডাক দিয়েছিলেন সবুজ বিপ্লবের। তাঁর অন্তরে ছিল উৎপাদন বৃদ্ধির আহবান। তখনও আমরা খাদ্যে স্বয়ংসম্পূর্ণ ছিলাম। বর্তমানেও আমাদের খাবারের কোনো অভাব নেই। আর তা সম্ভব হয়েছে জননেত্রী শেখ হাসিনার আন্তরিকতার কারণে। এ ধারা অব্যাহত রাখতে হবে। দক্ষিণাঞ্চলের কৃষিকে আরো সম্প্রসারিত করা দরকার। তাহলেই আমারা শস্যভান্ডারের ঐতিহ্য ফিরে পাব।

উপজেলা কৃষি অফিস আয়োজিত এ মেলায় সভাপতিত্ব করেন উপজেলা চেয়ারম্যান খান আরিফুর রহমান।বিশেষ অতিথি ছিলেন উপজেলা ভাইস-চেয়ারম্যান মো. মঈন তালকদার,  উপজেলা মহিলা ভাইস-চেয়ারম্যান ইসরাত জাহান সোনালী এবং সহকারী কমিশনার (ভূমি) মো. জহিরুল ইসলাম।

উপসহকারি কৃষি কর্মকর্তা কফিল শাহ ফকিরের সঞ্চালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা কৃষি অফিসার মো. রিফাত সিকদার, শেখের হাটের ইউপি চেয়ারম্যান মো. নুরুল আলম খান সুরুজ, বাসন্ড ইউপি চেয়ারম্যান মোবারক হোসেন মল্লিক, গামা রামচন্দ্রপুর ইউপি চেয়ারম্যান গোলাম মাওলা মাসুদ শেরওয়ানী প্রমুখ।

অনুষ্ঠানে কৃষি তথ্য সার্ভিসের কর্মকর্তা নাহিদ বিন রফিক ও উপসহকারি কৃষি কর্মকর্তা মো. আসাদ হাওলাদার অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন।

বরিশাল, পটুয়াখালী, ভোলা, ঝালকাঠি, বরগুনা, মাদারীপুর ও শরীয়তপুর কৃষি উন্নয়ন প্রকল্পের আওতাধীন এ মেলায় ১২টি স্টল স্থান পায়। মেলায় আগত দর্শনার্থীর মাঝে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা সৃষ্টি হয়।

This post has already been read 183 times!

Fixing WordPress Problems developed by BN WEB DESIGN