২৮ আষাঢ় ১৪২৭, ১২ জুলাই ২০২০, ২১ জিলক্বদ ১৪৪১
শিরোনাম :

চাপাইনবাবগঞ্জ ও রাজশাহী রুটে চলছে ‘ম্যাংগো স্পেশাল ট্রেন’

Published at জুন ১১, ২০২০

গত ৫ জুন সন্ধ্যায় রাজশাহী স্টেশনে রাজশাহী ঢাকা রুটে ‘ম্যাংগো স্পেশাল’ ট্রেনের উদ্বোধন করেন সিটি সিটি মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন।

মো. এমদাদুল হক (রাজশাহী) : চাপাইনবাবগঞ্জ-রাজশাহী-ঢাকা রুটে পণ্যবাহী নতুন দুটি ট্রেন প্রতিদিন যাতায়াত করবে। জুম এক্সপ্রেস’র মাধ্যমে আম পরিবহনের এ বিশেষ সেবা চালু হওয়ায় চাষীরা খুশি। এমন সুবিধা-যুযোগ তারা আগে কখন ভাবেননি। করোনা ভাইরাসের কারণে আম বাজারজাতকরণ নিয়ে দুশ্চিন্তায় ছিলেন। এখন কৃষকবন্ধু ডাক সেবা ও স্পেশাল ম্যাঙ্গো ট্রেন চালুর খবরে তাদের দুশ্চিন্তা অনেকটা কেটে গেছে। করোনার উদ্ভূত পরিস্থিতিতে আম, লিচু ও অন্যান্য মৌসুমি ফল বিপণন এবং বাজারজাতকরণ খুব সহায়ক হবে।

ম্যাঙ্গো স্পেশাল-২ ট্রেনটি সপ্তাহে প্রতিদিন চলাচল করবে। তিনি বলেন, ট্রেনটি প্রতিদিন চাঁপাইনবাবগঞ্জ থেকে বিকেল ৪টায় এবং রাজশাহী থেকে বিকেল ৫টা ৫৫ মিনিটে ছাড়বে এবং ঢাকায় পৌঁছবে রাত ১টায়। অন্যদিকে, ‘ম্যাঙ্গো স্পেশাল-১’ ট্রেনটি প্রতিদিন ঢাকা থেকে রাত ২টা ১৫ মিনিটে ছাড়বে এবং চাঁপাইনবাবগঞ্জ পৌঁছবে সকাল ১০টা ১৫ মিনিটে। স্টেশন ভেদে ভাড়া হবে চাঁপাই নবাবগঞ্জ থেকে প্রতি কেজি ১ টাকা ১০ পয়সা থেকে ১ টাকা ৩০ পয়সা । আজ উদ্বোধনী দিনে ১ হাজার ৬শ’ কেজি আম ও কয়েক কার্টুন লিচু নিয়ে ঢাকার উদ্দেশ্যে ম্যাংগো স্পোশাল ট্রেন টি ছেড়ে যায়। এই ট্রেনের ৫টি বগিতে প্রায় ২ লাখ কেজি কৃষিপণ্য পরিবহন করা যাবে।

উল্লেখ্য, গত ৫ জুন সন্ধ্যায় রাজশাহী স্টেশনে রাজশাহী ঢাকা রুটে ‘ম্যাংগো স্পেশাল’ ট্রেনের উদ্বোধন করেন সিটি সিটি মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন। এর আগে বিকেল চারটার সময় রহনপুর থেকে ট্রেনটি রাজশাহীর উদ্দেশ্যে ছেড়ে আসে। এরপর সেটি আনুষ্ঠানিক উদ্বোধন শেষে ঢাকার উদ্দেশ্যে আম নিয়ে যাত্রা করে। ট্রেনটির উদ্বোধন করার সময় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক হামিদুল হক, পশ্চিম রেলওয়ের জিএম মিহির কান্তি গুহ।

This post has already been read 704 times!

Fixing WordPress Problems developed by BN WEB DESIGN