১৯ জ্যৈষ্ঠ ১৪২৭, ২ জুন ২০২০, ১০ শাওয়াল ১৪৪১
শিরোনাম :

চাটমোহরে মুরগির খামারে মোবাইল কোর্টের অভিযান ও জরিমানা

Published at সেপ্টেম্বর ১৭, ২০১৯

পাবনা সংবাদদাতা: মঙ্গলবার চাটমোহর উপজেলার বাইপাস মোড়ে অবস্থিত ৪টি মুরগি খামারে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। আবাসিক এলাকায় খামারের অবস্থান, প্রাণিসম্পদ অধিদপ্তরের নিবন্ধন না থাকা, বর্জ্য ব্যবস্থাপনা না থাকায় পরিবেশ দূষণ অর্থাৎ খামার স্থাপনের নুন্যতম নীতিমালা প্রতিপালন না করায় “পশুরোগ আইন-২০০৫” এর অধীনে প্রতিটি খামারকে ১০ হাজার টাকা করে জরিমানা করা হয়। মোবাইল কোর্ট পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার, চাটমোহর,উপস্থিত ছিলেন উপজেলা প্রাণিসম্পদ অফিসার, ভেটারেনারি সার্জন, এলইও, উপসহকারী প্রাণিসম্পদ অফিসার, চাটমোহর।

এ সম্পর্কে চাটমোহর উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা মো. মহির উদ্দিন বলেন, চাটমোহর উপজেলা প্রাণিসম্পদে খুবই সমৃদ্ধ। এখানে ঘরে ঘরে ডেইরি ও পোল্ট্রি ফার্ম। প্রাণিসম্পদের সমৃদ্ধ অগ্রগতির জন্য এইসব খামারীদের যথেষ্ট অবদান রয়েছে। বাংলাদেশের আর্থ-সামাজিক অবস্থা বিবেচনায় খামার স্থাপনের নীতিমালা শতভাগ পূরণ করা দুরূহ।

তিনি বলেন, আমরা চাই খামার স্থাপনের নুন্যতম নীতিমালা যেন অনুসরণ করা হয়। আমরা চাই না অব্যবস্থাপনার কারণে কোন উৎপাদনশীল খামার বন্ধ হোক। সবাইকে অনুরোধ করব উন্মুক্ত জলাধার, নদী, পুকুর বা যত্রতত্র কোন খোলা জায়গায় মুরগির লিটার, মরা মুরগি না ফেলে খামারের অদুরে পিট/হাউজ তৈরি করে সেখানে ফেলতে এবং দেশের আইনের প্রতি শ্রদ্ধাশীল হয়ে খামার নিবন্ধন করতে।

This post has already been read 1509 times!

Fixing WordPress Problems developed by BN WEB DESIGN