১৩ আশ্বিন ১৪২৭, ২৮ সেপ্টেম্বর ২০২০, ১১ সফর ১৪৪২
শিরোনাম :

চাঁদপুরে শীঘ্রই পাকা ধান কাটার নির্দেশ

Published at এপ্রিল ২৫, ২০১৯

মাহফুজুর রহমান (চাঁদপুর প্রতিনিধি): চাঁদপুরের সব উপজেলায় পাকা ধান কাটতে দ্রুত নির্দেশ দিয়েছেন কৃষি বিভাগ। বৃহস্পতিবার (২৫ এপ্রিল) জেলা সম্মেলন কক্ষে সকল কৃষি কর্মকর্তাদের নিয়ে সমন্বয় সভায় এই নির্দেশনা দেয়া হয়। সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, কৃষি অধিদপ্তরের উপ-পরিচালক মো. আবদুর রশিদ । এদিকে বৃহস্পতিবার সন্ধ্যায় হাজীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা বৈশাখী বড়ুয়া সামাজিক যোগাযোগ মাধ্যমে এই নির্দেশনা পোস্ট করেছেন।

তিনি আবহাওয়া অধিদপ্তরের বরাত দিয়ে জানিয়েছেন, চলতি মাসের শেষ দিকে মধ্য বঙ্গোপসাগরে নিম্নচাপ সৃষ্টি হতে পারে। নিম্নচাপটি শক্তিশালী হয়ে ২৮, ২৯ ও ৩০ এপ্রিলের পর ঘূর্ণিঝড়ে রূপ নিতে পারে। হাজীগঞ্জ উপজেলার কৃষক/চাষিদের দ্রুত পাকা ধান সংগ্রহ করার জন্য পদক্ষেপ নেওয়া এবং উপজেলা কৃষি অফিসারের পরামর্শ গ্রহণ করার জন্য অনুরোধ করেন।

চাঁদপুরের এক কৃষি কর্মকর্তা জানান, আবহাওয়া অফিসের দেয়া তথ্য মতে জেলায় যাদের ধান পেকেছে, তাদের ধান দ্রুত কেটে ফেলার নির্দেশনা দেয়া হয়। আমরা সকল ইউনিয়ন ব্লক সুপার ভাইজারদের মাধ্যমে এই প্রচারনার কাজ করছি। এ বিষয়ে জেলা কৃষি অফিসের কৃষিবিদ আবদুল মান্নান বলেন, চলতি বছরে চাঁদপুরে ৬৫ হাজার ২’শ হেক্টর ইরি-বোরো চাষাবাদ হয়েছে। ধান উৎপাদনের লক্ষ্যমাত্রা ধরা হয়েছে দুই লাখ ৪৬ হাজার মণ।

This post has already been read 781 times!

Fixing WordPress Problems developed by BN WEB DESIGN