৮ ফাল্গুন ১৪২৫, ১৯ ফেব্রুয়ারি ২০১৯, ১৪ জমাদিউস-সানি ১৪৪০
শিরোনাম :

গরুর হাজতবাস

Published at জানুয়ারি ৬, ২০১৯

এগ্রিনিউজ২৪.কম ডেস্ক: মানুষের হাজতবাসের কথা শুনেছেন হয়তো, কিন্তু গরুরও যে হাজতবাস হয় সেটি শুনেছেন কখনো? অবাক হচ্ছেন? অবাক হওয়ার মতো হলেও বাস্তবে এমন ঘটনাই ঘটেছে দেশের ঠাকুরগাঁও জেলায়। গরুর অপরাধ ঘাস ও ফসলাদি খাওয়া।

জানা যায়, ঠাকুরগাঁওয়ে ক্যাম্পের ভেতরে ঘাস ও ফসলাদি খাওয়ার অভিযোগে একটি গরুকে আটক করে থানায় দিয়েছে বিজিবি কর্তৃপক্ষ। শনিবার বিকেলে আটক গরুটির বিরুদ্ধে লিখিত অভিযোগ দেয়া হয়েছে বলে জানান ঠাকুরগাঁও সদর থানার ওসি আতিকুর রহমান।

গরুটিকে ফেরত পেতে মালিক মরিয়ম বেগম থানায় দিনভর ধর্ণা দিয়েও কোনো সুরাহা পাচ্ছেন বলে অভিযোগ করেছেন।

তিনি বলেন, একটি পশুর যদি জ্ঞান শক্তি থাকতো তাহলে কি আর অন্যখানে গিয়ে ঘাস ও ফসল নষ্ট করত। আমি বারবার অনুরোধ করার পরও বিজিবি আমার কথা শোনেনি। তারা আমার কাছে ক্ষতিপূরণের জন্য মোটা অঙ্কের টাকা চায়। আমি টাকা না দিতে পেরে বিজিবির এক সদস্যের পা পর্যন্ত ধরেছি তারপরও গরুটিকে থানায় দেয় তারা। থানা পুলিশ গরুটিকে ছাড়ছে না। এখন কীভাবে গরুটিকে ফেরত পাব তার কোনো উপায় খুঁজে পাচ্ছি না।

ঠাকুরগাঁও-৫০ বিজিরির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল তুহিন মোহাম্মদ মাসুদ জানান, তিনি বিষয়টি অবগত নন, বিষয়টি খতিয়ে দেখবেন বলেও জানান তুহিন মোহাম্মদ মাসুদ।

এদিকে সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আতিকুর রহমান জানান, বিজিবি কর্তৃপক্ষ ৫০ হাজার টাকা ক্ষতিপূরণ দাবি করে গরুটির বিরুদ্ধে লিখিত অভিযোগ দিয়েছে। বিজিবি কর্তৃপক্ষ যদি অভিযোগ তুলে নেয় তাহলে গরুটিকে ফেরত দেয়া হবে।

This post has already been read 97 times!

Fixing WordPress Problems developed by BN WEB DESIGN