১১ আশ্বিন ১৪২৭, ২৬ সেপ্টেম্বর ২০২০, ৯ সফর ১৪৪২
শিরোনাম :

খুলনা সিটি কর্পোরেশনের ৮ম সাধারণ সভা অনুষ্ঠিত

Published at ডিসেম্বর ২৭, ২০১৯

ফকির শহিদুল ইসলাম(খুলনা) : খুলনা সিটি কর্পোরেশনের ৮ম সাধারণ সভা শুক্রবার (২৭ ডিসেম্বর) সকালে নগর ভবনের শহীদ আলতাফ মিলনায়তনে অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক।

সভার শুরুতে কেসিসি’র সংরক্ষিত আসনের সাবেক কমিশনার মাজেদা রহমান, সহকারী কালেক্টর অব ট্যাক্সেস মশিয়ার রহমান খান টিটো, প্রিমিসেস লাইসেন্স পরিদর্শক মনোয়ারা বেগম, কাউন্সিলর মো. সুলতান মাহমুদ-এর সহধর্মিনী সায়রা খাতুন ইতি, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. একেএম আব্দুল্লাহর মাতা খোদেজা খানম, কর্মচারী গোলাম মাওলা, মো. আলী হোসেন ও সুকুমার কুমার বৈরাগীর মৃত্যুতে শোক প্রস্তাব গৃহীত হয়।

মহানগরীর বর্জ্য ব্যবস্থাপনা কার্যক্রম জোরদার করার লক্ষ্যে গুরুত্বপূর্ণ কয়েকটি স্থানে সেকেন্ডারী ট্রান্সফার স্টেশন (এসটিএস) নির্মাণ ও ড্রেন থেকে সেফটিক ট্যাংকির আউটলেট বিচ্ছিন্নকরণ, মশক নিধন কার্যক্রম অব্যাহত রাখার লক্ষ্যে পর্যাপ্ত লার্ভিসাইড ক্রয়, সোনাডাঙ্গাস্থ সোলার পার্কসহ বিভিন্ন স্থান সৌন্দর্য্যমন্ডিতকরণ, কেসিসি’র মালিকানাধীন পুকুর ও দীঘিগুলিকে সংস্কারকরণ, কেসিসি’র ব্যবহার অনুপযোগী যানবাহন নিলামে বিক্রি, কেডিএ এভিনিউ ও শেরে বাংলা রোডের ক্রস পয়েন্টের গোল চত্বরটির ময়লাপোতা নাম পরিবর্তন করে বঙ্গবন্ধু স্কয়ার নামকরণ, স্বাস্থ্য সচেতনতার লক্ষ্যে নতুন বছরের জানুয়ারী মাসে বিশেষ ক্যাম্পেইনের আয়োজনসহ সভায় বেশকিছু জনগুরুত্বপূর্ণ সিদ্ধান্ত গৃহীত হয়।

সভায় কেডিএ নির্মিত আবাসিক এলাকাসমূহে সেকেন্ডারী ট্রান্সফার স্টেশন (এসটিএস), ড্রেন ও অন্যান্য নগরিক সুবিধার ব্যবস্থা না রাখায় বসবাসকারীরা দুর্ভোগের সম্মুখীন হচ্ছেন বলে সভায় উল্লেখ করা হয়। এছাড়া সভায় সরকারি-বেসরকারি সংস্থাসমূহকে বাণিজ্যিক বিষয়ে গুরুত্বারোপ না করে জনসেবার ওপর অধিকতর গুরুত্বারোপ করার আহবান জানানো হয়।

সিটি মেয়র সভায় কেসিসি’কে সেবামূলক প্রতিষ্ঠান হিসবে উল্লেখ করে বলেন, আমরা সবসময় নাগরিক সেবায় নিবেদতি হয়ে কাজ করছি। নগরবাসীর কল্যাণ এবং নগর উন্নয়নই আমাদের মূল লক্ষ্য। কেসিসি পরিবারের সকলকে এ লক্ষ্য অর্জনে কাজ করতে হবে।

কেসিসি’র মেয়র প্যানেলের সদস্য মো. আমিনুল ইসলাম মুন্না, মো. আলী আকবর টিপু, মেমরী সুফিয়া রহমান শুনুসহ কাউন্সিলর, সংরক্ষিত আসনের কাউন্সিলর, কর্মকর্তা ও বিভিন্ন সরকারি সংস্থার প্রতিনিধিগণ সভায় উপস্থিত ছিলেন।

This post has already been read 640 times!

Fixing WordPress Problems developed by BN WEB DESIGN