২৯ শ্রাবণ ১৪২৭, ১২ আগস্ট ২০২০, ২৩ জিলহজ্জ ১৪৪১
শিরোনাম :

খুলনায় ঘরে বসেই মিলবে মাছ, মাংস, দুধ, ডিম ও শাকসবজি

Published at জুন ২৩, ২০২০

ফকির শহিদুল ইসলাম (খুলনা) : করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে জনসাধারণের ঘরে বসে শাক-সবজি ও ডিম-দুধ প্রাপ্তির লক্ষ্য নিয়ে ‘হাতের মুঠোয় কাঁচাবাজার’ অ্যাপের মাধ্যমে অর্ডারকৃত বাজার সামগ্রী ডেলিভারির জন্য আরো একটি ভ্রাম্যমাণ ভ্যান যুক্ত হলো। আজ (মঙ্গলবার, ২৩ জুন) সকালে ডিসি অফিস প্রাঙ্গণে জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন নতুন ভ্যানটির কার্যক্রম উদ্বোধন এবং উদ্যোক্তাদের কাছে হস্তান্তর করেন। স্মার্ট ফোনের মাধ্যমে ডিজিটাল পদ্ধতিতে অ্যাপটির মাধ্যমে খুলনা মহানগরের বাসিন্দারা ঘরে বসে বিষমুক্ত, তাজা শাক-সবজি, মাছ, মাংস, দুধ ও ডিম ক্রয় করতে পারবেন।

খুলনা মহানগরীর মধ্যে যে কোন বাসিন্দা শাক-সবজি, ডিম, মাংস ও দুধের অর্ডার করলে সরবরাহকারী প্রতিষ্ঠান ২৪ ঘণ্টার মধ্যে বাসা-বাড়িতে প্রয়োজনীয় মালামাল পৌঁছে দিবে।

এ সময় অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) জিয়াউর রহমান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোঃ ইউসুফ আলী, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) গোলাম মাঈনউদ্দিন হাসান, জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা এসএম আউয়াল হক এবং বাজার কর্মকর্তা আব্দুস সালাম তরফদার উপস্থিত ছিলেন।

খুলনা জেলা প্রশাসনের উদ্ভাবনী উদ্যোগটিতে খুলনা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, জেলা প্রাণিসম্পদ অফিস এবং খুলনা কৃষি বিপণন অধিদপ্তরসহ ঘরে বসে ‘কৃষি বাজার’ ও ‘ডিজিটাল সুন্দরবন প্রোটিন হাউজ’ নামের দু’টি উদ্যোক্তা সংগঠন সহযোগিতা করছে। এই কর্মসূচির ফলে করোনাকালীন দুর্যোগের এই মুহূর্তে সামাজিক দূরত্ব যেমন বজায় থাকবে তেমনি কৃষিপণ্য উৎপাদনকারীরা তাঁদের পণ্য বিক্রিতে সুবিধা পাবেন। ক্রেতারা ভিড় এড়িয়ে ঘরে বসে বিষমুক্ত এবং তাজা পণ্য কিনতে পারবেন। গুগল প্লে-স্টোর থেকে ‘হাতের মুঠোয় কাঁচা বাজার’অ্যাপটি সহজেই ডাউনলোড করা যাবে।

This post has already been read 447 times!

Fixing WordPress Problems developed by BN WEB DESIGN