২৯ শ্রাবণ ১৪২৭, ১৩ আগস্ট ২০২০, ২৩ জিলহজ্জ ১৪৪১
শিরোনাম :

কোরবানির পশুর হাটে কার্যক্রম শুরু করেছে মন্ত্রণালয়ের মনিটরিং টিম

Published at জুলাই ২৯, ২০২০

নিজস্ব প্রতিবেদক: ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশনের আওতাধীন কোরবানির পশুর হাটে ভেটেরিনারি মেডিকেল টিমের কার্যক্রমসহ সংশ্লিষ্ট বিষয়াদি তদারকির জন্য  আজ বুধবার (২৯ জুলাই) থেকে কার্যক্রম শুরু করেছে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় গঠিত মনিটরিং টিম। এ কার্যক্রমের জন্য ইতোমধ্যে ৮টি মনিটরিং টিম গঠন করেছে মন্ত্রণালয়। প্রত্যেক টিমে মন্ত্রণালয়ের একজন করে উপসচিবকে দায়িত্ব প্রদান করা হয়েছে।

অন্যদিকে কোরবানির পশুর হাটে ভেটেরিনারি মেডিকেল সেবা কার্যক্রম পরিচালনার লক্ষ্যে ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশনের আওতাধীন হাটসমূহে আজ সকাল থেকে আনুষ্ঠানিকভাবে কার্যক্রম শুরু করেছে প্রাণিসম্পদ অধিদপ্তর গঠিত ১৮টি ভেটেরিনারি মেডিকেল টিম ও ১টি বিশেষজ্ঞ ভেটেরিনারি মেডিকেল টিম। আগামী ৩১ জুলাই পর্যন্ত প্রতিদিন সকাল ৮টা থেকে সন্ধ্যা ৬ টা পর্যন্ত ভেটেরিনারি মেডিকেল সেবা প্রদান করবে প্রাণিসম্পদ অধিদপ্তরের এ টিমসমূহ।

অপরদিকে প্রাণিসম্পদ অধিদপ্তরের উদ্যোগে সারাদেশের  কোরবানির পশুর হাটগুলোতেও কাজ শুরু করছে ভেটেরিনারি মেডিকেল টিম।

কোরবানির পশুর হাটে রোগাক্রান্ত ও কোরবানির অনুপযুক্ত গবাদিপশু বিক্রি বন্ধ করাসহ সুস্থ-সবল পশু বিক্রয় নিশ্চিত করা এবং গবাদিপশুর তাৎক্ষণিক চিকিৎসা সেবা প্রদানের জন্য এ ভেটেরিনারি মেডিকেল টিমসমূহ কাজ করবে।

This post has already been read 183 times!

Fixing WordPress Problems developed by BN WEB DESIGN