৫ ফাল্গুন ১৪২৬, ১৮ ফেব্রুয়ারি ২০২০, ২৪ জমাদিউস-সানি ১৪৪১
শিরোনাম :

কেবল খেলাধুলা পারে মাদকমুক্ত সমাজ গড়তে -কৃষিমন্ত্রী

Published at ফেব্রুয়ারি ১৪, ২০২০

টাঙ্গাইল (মধুপুর) : কৃষি মন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক বলেছেন, কেবল খেলাধুলা পারে মাদকমুক্ত সমাজ গড়তে। সমাজ থেকে মাদকমুক্ত করতে হলে যুবকদের বেশি বেশি খেলাধুলায় মনোনিবেশ করাতে হবে। খেলাধুলার প্রতি বিশেষ করে ফুটবলের প্রতি জাতির পিতা বঙ্গবন্ধুর প্রবল আগ্রহ ছিল। নতুন প্রজন্মকে খেলাধুলার প্রতি আগ্রহী করার জন্য বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাও নানান উদ্যোগ হাতে নিয়েছেন এবং বাস্তবায়ন করছেন। বিশেষ করে জাতির পিতা বঙ্গবন্ধু ও বঙ্গমাতার নামে এ ফুটবল টুর্নামেন্ট তৃণমূলে খেলাধুলার চর্চা যেমন বাড়াচ্ছে, তেমনি জাতীয় পর্যায়ে ভালো মানের খেলোয়ার তৈরিতেও গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

শুক্রবার (১৪ফেব্রুয়ারি) জলছত্র স্পোর্টিং ক্লাব আয়োজিত মধুপুর উপজেলার জলছত্র ফুটবল মাঠে অনুষ্ঠিত ‘৯ ম জলছত্র সুপার কাপ ফুটবল টুর্ণামেন্টের’ ফাইনাল খেলার শুরুতে তিনি এসব কথা বলেন। ফাইনাল খেলাটি গোপালপুর বনাম  ধরাটি চানপুরের মধ্যে অনুষ্ঠিত হয়।

মন্ত্রী বলেন, খেলাধুলার মূল কথা হলো প্রতিযোগিতামূলক মনোভাব সৃষ্টি করা। প্রতিযোগিতামূলক মনোভাব খেলোয়াড়দের মধ্যে তৈরী করে শৃঙ্খলাবোধ, অধ্যবসায়, দায়িত্ববোধ, কর্তব্যপরায়ণতা ও পেশাদারিত্ব। খেলাধুলার সঙ্গে স্বাস্থ্য ও মনের একটা নিবিড় সম্পর্ক রয়েছে। সুস্থ দেহ মানেই সুস্থ মন। খেলাধুলা জীবনকে করে সুন্দর, পরিশীলিত। এছাড়া  পরিচিতি ও সম্মান বাড়ানোর ক্ষেত্রে খেলাধুলার ভূমিকা অতুলনীয়।

খেলায় গোপালপুর ২-১ গোলে মমিনপুর পরাজিত করে। খেলা শেষে প্রধান অতিথি কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক বিজয়ী দলের হাতে পুরস্কার তুলে দেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান মো. ছানোয়ার হোসেন খান আবু ও জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান খন্দকার শফি উদ্দিন। স্বাগত বক্তব্য করেন মো. আব্দুর রহিম, টুর্ণামেন্ট আয়োজন কমিটির সভাপতি, আরও বক্তব্য রাখেন কমিটির সাধারণ সম্পাদক জুলহাস উদ্দিন।

This post has already been read 175 times!

Fixing WordPress Problems developed by BN WEB DESIGN