৪ মাঘ ১৪২৭, ১৭ জানুয়ারি ২০২১, ৫ জমাদিউস-সানি ১৪৪২
শিরোনাম :

কৃষকদের দক্ষ করে গড়ে তুলতে প্রশিক্ষণের বিকল্প নেই -খাদ্যমন্ত্রী

Published at নভেম্বর ২৪, ২০২০

মো. দেলোয়ার হোসেন (টি,পি) : বর্তমান কৃষি বান্ধব সরকার কৃষকের উন্নয়নে কাজ করে চলেছেন। আধুনিক প্রযুক্তি নির্ভর কৃষি হিসাবে গড়ে তোলার জন্য  প্রধানমন্ত্রীর ঘোষনা মোতাবেক কৃষকদের হাতে আধুনিক কৃষি যন্ত্রপাতি প্রদান করা হয়েছে। যার ফলে ফসলের উৎপাদন ব্যয় কমেছে, যার সুফল পাচ্ছে কৃষক। সরকার ভর্তুকি মুল্যে কৃষি যন্ত্রপাতি কৃষকের মাঝে প্রদান করে চলেছেন। কৃষকদের দক্ষ করে গড়ে তুলতে প্রশিক্ষণের বিকল্প নেই। কৃষকদের সময়উপযোগী ও যথার্থ প্রশিক্ষণ প্রদানের জন্য কৃষি বিভাগের প্রতি উদাত্ব আহবান জানান এ সময় তিনি।

গত সোমবার (২৩ নভেম্বর) নওগাঁ জেলার পোরশা উপজেলা কৃষি অফিসের আয়োজনে উপজেলা পর্যায়ে প্রযুক্তি হস্তান্তরের জন্য কৃষক প্রশিক্ষণ (তৃতীয় পর্যায়) প্রকল্পের আওতায় নবনির্মিত ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার, এমপি এসব কথা বলেন।

উপজেলা নির্বাহী অফিসার  মো.নাজমুল হামিদ রেজার সভাপত্বিতে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পোরশা উপজেলা পরিষদের চেয়াম্যান শাহ্ মঞ্জুর মোরশেদ চেীধুরী ও পোরশা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব মো. মোফাজ্জল হোসেন মোল্লা।

অনুষ্ঠানে কৃষক প্রশিক্ষণ কেন্দ্রের তাৎপর্য তুলে ধরে পোরশা উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মো. মাহফুজ আলম বলেন, বর্তমানে কৃষির উন্নয়নের ধারাকে অব্যাহত রাখতে হলে কৃষিতে যান্তিকীকরণ ও আধুনিক প্রযুক্তির আরো বিকাশ ঘটাতে হবে, আর এজন্য প্রয়োজন প্রযুক্তি নির্ভর প্রশিক্ষণ। তাই আধুনিক প্রশিক্ষণ কেন্দ্রের মাধ্যমে  যুগোপযুগী প্রশিক্ষণ প্রদান করে কৃষকদের দক্ষতা বৃদ্ধি এবং জনশক্তিতে রুপান্তর করা সম্ভব। তাই আধুনিক প্রশিক্ষণ কেন্দ্র হিসেবে গড়ে তুলতে সর্বাত্বক সহযোগীতার জন্য মন্ত্রী মহোদয়ের নিকট অনুরোধ জানান।

নবনির্মিত ভবনের উদ্ভোধনী অনুষ্ঠানে উপজেলা প্রশাসন ও কৃষি অফিসের কর্মকর্তা-কর্মচারী, সাংবাদিকসহ প্রায় ১১০০ জন কৃষক-কিষাণী উপস্থিত ছিলেন। সমুগ্র অনুষ্ঠানটি সঞ্চালন করেন উপ সহকারী উদ্ভিদ সংরক্ষন কর্মকর্তা ডিপ্লোমা কৃষিবিদ মো. আখতারুল ইসলাম।

This post has already been read 196 times!

Fixing WordPress Problems developed by BN WEB DESIGN