৪ কার্তিক ১৪২৬, ১৮ অক্টোবর ২০১৯, ১৯ সফর ১৪৪১
শিরোনাম :

ইউএসআই ফেলোশীপ অর্জন করলেন এনডিসি কমান্ডান্ট লেফটেন্যান্ট জেনারেল শেখ মামুন খালেদ

Published at আগস্ট ২৪, ২০১৯

সামরিক নেতৃত্ব শিক্ষা ও চর্চার ক্ষেত্রে অসামান্য অবদানের জন্য ভারতের ইউনাইটেড সার্ভিস ইনিস্টিটিউট হতে ফেলোশীপ অর্জন করলেন বাংলাদেশ ন্যাশনাল ডিফেন্স কলেজের কমান্ড্যান্ট লেফটেন্যান্ট জেনারেল শেখ মামুন খালেদ, এসইউপি, আরসিডিএস, পিএসসি, পিএইচডি। প্রতিষ্ঠানটির পরিচালক লেফটেন্যান্ট জেনারেল পি কে সিং, পিভিএসএন, এভিএসএম (অবঃ) লেফটেন্যান্ট জেনারেল শেখ মামুন খালেদকে এই ফেলোশীপ সার্টিফিকেট প্রদান করেন।

ইউনাইটেড সার্ভিস ইনিস্টিটিউট অব ইন্ডিয়া ১৮৭০ সালে প্রতিষ্ঠিত নয়া দিল্লী ভিত্তিক জাতীয় নিরাপত্তা ও প্রতিরক্ষা বিষয়ক থিংক ট্যাংক প্রতিষ্ঠান। প্রতিরক্ষা সেবার সকল বিষয়ে আগ্রহ ও জ্ঞানের উৎকর্ষ সাধনই এ প্রতিষ্ঠানের লক্ষ্য। এ প্রতিষ্ঠান জাতীয় নিরাপত্তা সংক্রান্ত বিভিন্ন বিষয়ে গবেষণা প্রতিষ্ঠানসমূহ পরিচালনা করে থাকে। ইউনাইটেড সার্ভিস ইনিস্টিটিউট প্রতিষ্ঠার পরে ১৪৯ বছরের মধ্যে লেফটেন্যান্ট জেনারেল শেখ মামুন খালেদ প্রথম বিদেশী সামরিক কর্মকর্তা, যিনি এই বিরল আন্তর্জাতিক সম্মানে ভূষিত হলেন।

ইউনাইটেড সার্ভিস ইনিস্টিটিউট এর পরিচালক লেফটেন্যান্ট জেনারেল পি কে সিং, পিভিএসএন, এভিএসএম (অবঃ), লেফটেন্যান্ট জেনারেল শেখ মামুন খালেদ এর লিডারশীপ এর উপরে ২টি ডক্টরেট ডিগ্রী, পৃথক ভাবে ৩টি এমবিএ ডিগ্রী এবং ২টি মাষ্টার্স ডিগ্রী অর্জনের জন্য ভুয়সী প্রশংসা করেন।

This post has already been read 59 times!

Fixing WordPress Problems developed by BN WEB DESIGN