৪ মাঘ ১৪২৭, ১৭ জানুয়ারি ২০২১, ৫ জমাদিউস-সানি ১৪৪২
শিরোনাম :

আমান ফিড লিমিটেড –এর আয় কমেছে

Published at নভেম্বর ৯, ২০২০

নিজস্ব প্রতিবেদক: দেশের পোলট্রি, মৎস্য ও প্রাণিখাদ্য প্রস্তুত ও বাজারজাতকারী স্বনামধন্য কোম্পানি আমান ফিড লিমিটেড ২০১৯-২০ অর্থ বছরে এ পর্যন্ত প্রকাশিত প্রতিটি প্রান্তিকে আগের বছরের তুলনায় আয় কমেছে । ঢাকা স্টক এক্সচেঞ্জে প্রকাশিত কোম্পানিটির উল্লেখিত অর্থ বছরের প্রথম, দ্বিতীয় এবং তৃতীয় প্রান্তিকের শেয়ারপ্রতি আয় (ইপিএস) বিশ্লেষণ করে এমন তথ্য উঠে এসেছে। আজ সোমবার (৯ নভেম্বর) ঢাকা স্টক এক্সচেঞ্জ ওয়েবসাইটে তৃতীয় প্রান্তিকের (জানুয়ারি-মার্চ’২০) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত বিবিধ খাতের আমান ফিড লিমিটেড।

ডিএসই সূত্রে দেখা যায়, তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি-মার্চ’২০) কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৬১ টাকা। গত অর্থবছরের (জানুয়ারি-মার্চ’১৯) একই সময়ে শেয়ার প্রতি আয় ছিল ১.০৩ টাকা। এদিকে ৯ মাসে (জুলাই ১৯-মার্চ’২০) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২.২১ টাকা। এর আগের অর্থবছরের (জুলাই ১৮-মার্চ’১৯) একই সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি আয় ছিল ৩.৩১ টাকা।

এদিকে (জুলাই ১৯-মার্চ’২০) শেয়ার প্রতি নেট অপারেটিং ক্ল্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ১.৯৪ টাকা। গত অর্থবছরের (জুলাই ১৮-মার্চ’১৯) একই সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি নেট অপারেটিং ক্ল্যাশ ফ্লো (এনওসিএফপিএস) ছিল ৩.৪৭ টাকা। ৩১ মার্চ, ২০২০ পর্যন্ত কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য (এনএভি) ছিল ৩৪.২৯ টাকা, ২০১৯ সনের ৩০ জুন পর্যন্ত এনএভি ছিল ৩২.৫৪ টাকা।

২০১৯-২০ অর্থ বছরে আমান ফিড লিমিটেড এর দ্বিতীয় প্রান্তিকে (অক্টোবর-ডিসেম্বর ১৯) শেয়ার প্রতি আয় ছিল ছিল ০.৭৫ টাকা। এর আগের অর্থ বছরে (অক্টোবর-ডিসেম্বর ১৮) একই সময়ে শেয়ার প্রতি আয় ছিল ০.৯১ টাকা। কোম্পানিটির প্রথম ৬ মাসে (জুলাই-ডিসেম্বর ১৯) ইপিএস ছিল ১.৬০ টাকা এবং গত (অক্টোবর-ডিসেম্বর ১৮) অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি আয় ছিল ২.২৮ টাকা।

২০১৯-২০ অর্থ বছরে কোম্পানিটির প্রথম প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর ১৯) শেয়ার প্রতি আয় ছিল ছিল ০.৮৫ টাকা। এর আগের অর্থ বছরে (জুলাই-সেপ্টেম্বর ১৮) একই সময়ে শেয়ার প্রতি আয় ছিল ১.৩৭ টাকা।

উল্লেখ্য, আমান ফিড লিমিটেড ২০১৫ সালে পুঁজিবাজারে তালিকাভুক্তির সময় শেয়ার প্রতি মুনাফা (ইপিএস) ছিল ৫ টাকা ৭ পয়সা। যা পরবর্তীতে ২০১৫-১৬ অর্থবছরে ৪ টাকা ৪৮ পয়সা, ২০১৬-১৭ অর্থবছরে ৪ টাকা ৫৪ পয়সা, ২০১৭-১৮ অর্থবছরে ৪ টাকা ৬৩ পয়সা এবং ২০১৮-১৯ অর্থবছরে ইপিএস ছিল ৩ টাকা ৭৫ পয়সা।

This post has already been read 1122 times!

Fixing WordPress Problems developed by BN WEB DESIGN